৭ নিহতের ৫ জনই নির্বাচনী কর্মকর্তা

রাঙামাটি, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাঙামাটি, বার্তা২৪.কম | 2023-08-27 16:53:59

উপজেলা নির্বাচনের নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে রাঙামাটির বাঘাইছড়ির নয়কিলো নামক স্থানে পাহাড়ি সন্ত্রাসীদের গুলিতে ঘটনাস্থলেই ছয় জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে পাঁচজনই নির্বাচনী কর্মকর্তা বলে জানা যায়। এছাড়া একজন আনসার সদস্য ও পথচারী এ হামলায় নিহত হয়েছে।

সোমবার (১৮ মার্চ) সন্ধ্যা রাতে এই ঘটনা ঘটে। এই ঘটনায় চার পুলিশ সদস্যসহ আরও ১৯জন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রাঙামাটির পুলিশ সুপার মোঃ আলমগীর কবির। নিহতদের মধ্যে একজন প্রিসাইডিং অফিসার আব্দুল হান্নান আরাফসহ দুইজন সহকারী প্রিসাইডিং অফিসার ও একজন পোলিং অফিসার রয়েছেন বলে স্থানীয়দের মাধ্যমে জানা গেছে।

নিহতরা হলেন, প্রিসাইডিং কর্মকর্তা আব্দুল হান্নান, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা মোঃ তৈয়ব, পোলিং অফিসার আল আমিন, মো. আমির হোসেন, গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য (ভিডিপি) বিলকিস (৩৫) ও পথচারী মন্টু চাকমা।

এদিকে ঘটনাস্থলেই ৬ জন নিহত হলেও রাত দশটার সময় চিকিৎসাধীন অবস্থায় আবু তৈয়ব নামে আরো একজন সহকারি প্রিজাইডিং অফিসার নিহত হয়। 

স্থানীয় সূত্র জানিয়েছে, হতাহতরা সকলেই সোমবার অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে দায়িত্ব পালন শেষে নির্ধারিত গাড়িতে করে বাঘাইছড়ি আসার সময় নয়কিলো নামক স্থানে এ হামলার শিকার হয়েছেন।

জানা যায়, ঘটনাস্থলটি পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) নিয়ন্ত্রণাধীন।

নিরাপত্তা বাহিনীর সূত্রে জানা গেছে, রাস্তার পাশে উঁচু পাহাড়ের চূড়া থেকে স্বয়ংক্রিয় ভারী অস্ত্র দিয়ে গুলি ছোড়ে সন্ত্রাসীরা। এই ঘটনায় গাড়িতে থাকা লোকজনের প্রায় সকলেই গুলিবিদ্ধ হয়েছেন।

খবর পেয়ে স্থানীয় সেনা-বিজিবি ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর