বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

যশোর, দেশের খবর

আজিজুল হক, স্টাফ করেসপন্ডেন্ট, বেনাপোল (যশোর), বার্তা২৪.কম | 2023-08-18 21:31:31

ভারতে হোলি উৎসবের ছুটিতে ট্রাক চালকরা আমদানি পণ্য পরিবহন বন্ধ রেখেছে। এ কারণে বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতের পেট্রাপোল বন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে।

তবে বাংলাদেশে কোনো ছুটি না থাকায় বেনাপোল বন্দর অভ্যন্তরে আমদানি পণ্য খালাস ও পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার সহকারী রাজস্ব কর্মকর্তা আসাদ রহমান বার্তা২৪.কমকে জানান, ভারতীয় ব্যবসায়ীরা তাদেরকে জানিয়েছেন, ট্রাক চালকরা হোলি উৎসব উপলক্ষে পণ্য পরিবহন করবেন না। এতে আজ সকাল থেকে এ পথে বাণিজ্য বন্ধ রয়েছে। তবে বাংলাদেশ কাস্টমসের সকল কার্যক্রম সচল রয়েছে। শনিবার (২৩ মার্চ) সকাল থেকে আমদানি-রপ্তানি বাণিজ্য স্বাভাবিক হবে বলেও জানান তিনি।

বেনাপোল বন্দরের উপপরিচালক (প্রশাসন) আব্দুল জলিল বার্তা২৪.কমকে জানান, হোলিতে ভারতের সঙ্গে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দর খোলা আছে। ব্যবসায়ীরা ইচ্ছা করলে পণ্য খালাস নিতে পারবেন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, এ পথে সকাল থেকে বাণিজ্য বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

এদিকে এ পথে দুইদিন আমদানি-রপ্তানি পণ্য পরিবহন বন্ধ থাকায় বেনাপোল ও ভারতের পেট্রাপোল বন্দরে প্রবেশের অপেক্ষায় সহস্রাধিক ট্রাক আটকা পড়েছে। আটকা পড়া এসব ট্রাকের মধ্যে শিল্পকারখানার কাঁচামাল ও পচনশীল পণ্য রয়েছে। টানা দুদিনের ছুটিতে ব্যবসায়ীদের মারাত্মক লোকসানের কবলে পড়ার আশঙ্কা রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর