মাদকের বিরুদ্ধে সচেতনতায় ভারত-বাংলাদেশের সাইকেল র‌্যালি

যশোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বেনাপোল (যশোর), র্বাতা২৪.কম | 2023-08-22 10:26:23

ওয়ানডে ক্রিকেটের অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার আহ্বানে সাড়া দিয়ে সোহার্দ যাত্রায় মাদক মুক্ত সমাজ গড়ার স্লোগান নিয়ে ভারত-বাংলাদেশের যৌথ সাইকেল র‌্যালি বের করা হয়েছে।

১৭ সদস্যের এই সাইকেল র‌্যালি ভারতের কলকাতা থেকে রওনা দিয়ে সোমবার (২৫ মার্চ) দুপুর ১ টায় বেনাপোল চেকপোস্টে পৌঁছায়। র‌্যা‌লিটি ঢাকা এসে শেষ হবে। এ সময় পথিমধ্যে তারা বিভিন্ন স্কুল ও বাজার এলাকায় পথসভা করে মাদক পরিহারে মানুষকে সচেতন করবেন।

দলনেতা মিহির দাসের নেতৃত্বে ভারতীয় সাইকেল র‌্যালিতে রয়েছেন ১২ জন ও শাহারিয়া পান্নার নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলে আছেন পাচঁ জন সদস্য।

এর আগে শুক্রবার (২২ মার্চ) উৎসর্গ ফাউন্ডেশ বাংলাদেশের পাঁচ সদস্য একই স্লোগানে সাইকেল র‌্যালি নিয়ে ভারতের কলকাতায় যান। পরে তারা কলকাতা ফুটবল লাভাররস অ্যাসোসিয়েশনের ১২ জন আমন্ত্রিত সদস্যকে সাথে নিয়ে ঢাকার উদ্দেশ্যে বাংলাদেশে আসেন। অর্থনৈতিক সহযোগিতায় রয়েছে বাংলাদেশের বাণিজ্যিক প্রতিষ্ঠান ওয়ালটন।

ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার আমন্ত্রণকে স্বাগত জানিয়ে র‌্যালির প্রতিনিধিত্বকারীরা বার্তা২৪.কমকে জানান, মাদক মুক্ত সমাজ গঠন কেবল এক দেশের পক্ষে সম্ভব না। দু’দেশের মানুষের মধ্যে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। এই মাদক শুধু একটি ব্যক্তিকে ক্ষতিকরে না, দেশকেও ধ্বংস করে দেয়। তাই এর প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে।

এ ধরনের সচেতনতামূলক র‌্যালি মাদক মুক্ত সমাজ গঠনের পাশাপাশি দু’দেশের মানুষের মধ্যে সোহার্দ সম্পর্ক বাড়াতেও ভূমিকা রাখবে বলেও জানান তারা।

এ সম্পর্কিত আরও খবর