দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স: অর্থমন্ত্রী

কুমিল্লা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 22:04:38

দুর্নীতিমুক্ত দেশ গড়ার অঙ্গীকার নিয়ে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেছেন, ‘দুর্নীতিতে জিরো টলারেন্স নীতিতে আমাদের সকলের বিশ্বাসে রাখতে হবে। সততার সাথে, নিষ্ঠার সাথে ও দায়িত্বশীলতার সাথে আমাদের কাজ করতে হবে। তাই দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করব। ঘুষ-দুর্নীতি এ দু’টি অপরাধ থেকে দেশকে মুক্ত করার দৃঢ় প্রতিজ্ঞা করছি।’

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুস্তফা কামাল বলেন, ‘আমাদের নবীজি ঘুষ-দুর্নীতি পছন্দ করতেন না। আমাদের সবার উচিৎ প্রিয় নবীর পথ অনুসরণ করা। ঘুষ দিলেই জাহান্নামে যেতে হবে। দেশ অনেক এগিয়ে যাচ্ছে। কোনো কাজ দু’দিন দেরি হলেও আমরা ঘুষ দেব না। আমাদের নির্বাচনী ইশতেহারেও রয়েছে আমরা দুর্নীতিমুক্ত সমাজ গড়ব, তাই জাতি আমাদের কাছে সেই দুর্নীতিমুক্ত সমাজের প্রত্যাশায় রয়েছে, আমরা সেই দুর্নীতমুক্ত দেশ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছি। আপনাদের কাছে এলাকার সন্তান হিসাবে, পরিবারের একজন হিসাবে আমার অনুরোধ- আসুন দুর্নীতিকে না বলি। আমরা এই সদর দক্ষিণ উপজেলা থেকেই আজ শুরু করলাম, আর এভাবেই আমরা পুরো দেশকে সাজাব।’

অর্থমন্ত্রী বলেন, উন্নয়নের মহাসড়কে ওঠার কথা অনেক আগে থেকেই সর্বমহলে উচ্চারিত হচ্ছে। আমরা যদি আজেকের সংবাদপত্র বা টিভি নিউজগুলো দেখি, দেখতে পাব, উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশের আজও কতগুলো নজির স্থাপন করেছে। তার মানে বাংলাদেশের অগ্রগতি এখন আর শুধু আমাদের মুখের বা শুধু বাংলাদেশের স্বীকৃতি নয়, সমগ্র বিশ্ব আর আন্তর্জাতিক সংস্থাগুলো স্বীকৃতি দিয়েছে।

অনুষ্ঠানের আরো উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারোয়ার, ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা রূপালী মন্ডল প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর