মুক্তিযোদ্ধার বাড়ি-স্মৃতিস্তম্ভ ভাঙচুরের অভিযোগ

সাতক্ষীরা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, সাতক্ষীরা, বার্তা২৪ | 2023-08-13 18:28:42

সাতক্ষীরার কলারোয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতায় এক মুক্তিযোদ্ধার বাড়ি ও মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার (২৭ মার্চ) দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে স্বতন্ত্রপ্রার্থীর কর্মী-সমর্থকদের বিরুদ্ধে এ অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেন কলারোয়া উপজেলার বহুড়া গ্রামের মৃত তছির উদ্দিন গাজীর ছেলে যুদ্ধকালীন কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুল গফফার।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, ‘গত ২৪ মার্চ অনুষ্ঠিতব্য কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে আমরা মুক্তিযোদ্ধার পক্ষে শেখ হাসিনার দেওয়া নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপনের পক্ষে নির্বাচনী কাজ করেছি। কিন্তু এ উপজেলায় জামায়াত বিএনপি ও স্বাধীনতা বিরোধীদের ভোট বেশি থাকায় তাদের সমর্থন নিয়ে কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমীনুল ইসলাম লাল্টু বিজয়ী হন।’

বিজয়ী হওয়ার পরে ওইদিন রাত থেকে নাশকতাকারী খুনি ও প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলার আসামি বিদ্রোহী প্রার্থীর কর্মী সমর্থকরা কলারোয়া উপজেলার ১২ টি ইউনিয়নের বিভিন্ন গ্রামে শতাধিক বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করে এক ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করে।

তারা শতাধিক নৌকার কর্মী সমর্থকদের মেরে আহত করেন। আহতরা কলারোয়াসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন।

মুক্তিযোদ্ধা আব্দুল গফফার বলেন, 'এই সন্ত্রাসীরা আমার (মুক্তিযোদ্ধা আব্দুল গফফারের) বাড়িতে প্রবেশ করে আমার স্ত্রী সন্তান ও পুত্রবধূকে বেধড়ক মারপিট করে মারাত্মক আহত করে। এমনকি তারা প্রধানমন্ত্রী প্রদত্ত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভও ভেঙে গুড়িয়ে দেয়। যা সকল মুক্তিযোদ্ধাদের অপমান। তারা শেখ হাসিনা ও বঙ্গবন্ধুকে নিয়েও কটূক্তি করে। এমতাবস্থায় আমি প্রধান নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করছি। একই সাথে সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।’

এ সম্পর্কিত আরও খবর