বেনাপোলে সাত ব্যবসায়ীকে জরিমানা

যশোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বেনাপোল (যশোর), বার্তা২৪.কম | 2023-08-24 04:23:45

বন্দরনগরী বেনাপোলে মেয়াদ উত্তীর্ণ খাবার, ট্রেড লাইসেন্স ও ফুড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনা এবং ফুটপাত দখল করে ব্যবসা করার অভিযোগে সাতজনকে ৩৯ হাজার ৯০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদলত।

বৃহস্পতিবার(২৮মার্চ) বিকেল ৩টায় শার্শা উপজেলা এসিল্যান্ড মৌসুমি জেরিন কান্তা এ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, বন্দরনগরী শহরের বেনাপোল বাজারে নির্দিষ্ট জায়গায় মাংশের দোকান থাকা সত্ত্বেও সেখানে তারা মাংস বিক্রি না করে প্রধান সড়কের উপর ধুলাবালির ভেতর মাংশ বিক্রি করছিল। এমন অপরাধে ভ্রাম্যমাণ আদালত তিনজনকে অর্থ জরিমানা করে। এছাড়া ফুটপাতের রাস্তার উপর ফল বিক্রি করার অপরাধে আরও তিনজনকে এবং সফি স্টোর নামে একটি মুদি ব্যবসায়ীকে অর্থ জরিমানা করা হয়।

অভিযুক্তদের মধ্যে শফি স্টোরের ওই মুদি ব্যবসায়ীকে মেয়াদ উত্তীর্ণ মালামাল পাওয়ার অভিযোগে বিশ হাজার টাকা এবং অন্যান্যদের ২ থেকে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এ সময় এসিল্যান্ডের সাথে উপস্থিত ছিলেন, বেনাপোল পৌর স্যানিটারি ইন্সপেক্টর রাশিদা খাতুন, বেনাপোল পোর্ট থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল লতিফ প্রমুখ।

শার্শা উপজেলা এসিল্যান্ড মৌসুমি জেরিন কান্তা বার্তা২৪.কমকে বলেন, ‘নির্দিষ্ট হারে কেউ জরিমানা দিতে অপরাগতা প্রকাশ করলে তাদের তিন মাস কারাদণ্ডের বিধান রয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর