বাংলাদেশ-ভারতের বন্ধ রেলযোগাযোগ চালু হবে: রেলমন্ত্রী

রাজবাড়ী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজবাড়ী, বার্তা ২৪.কম | 2023-08-24 23:31:47

বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধ হয়ে যাওয়া রেল যোগাযোগ আবার চালু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।  

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দিনব্যাপী সফরের কর্মসূচি অনুযায়ী রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সংসদ সদস্য ও সুধীজনদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

রেলমন্ত্রী বলেন, ‘বর্তমান যুগের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশ রেলপথকে আরো আধুনিকায়ন করা হচ্ছে। বিশেষ করে ১৯৬৫ সালে ভারত ও বাংলাদেশের মধ্যে যে সকল রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়, সেগুলো আবার নতুন করে চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

তিনি বলেন, ‘দুই দেশের চাহিদা অনুযায়ী নতুন রেলসংযোগও স্থাপন করা হচ্ছে। আমরা বিশ্বাস করি বর্তমান সরকারের আমলেই রেলপথ তার হারানোর দিনের গৌরব ফিরে পাবে। ’ 

রেলের সেবা বাড়াতে আমরা দেশের প্রত্যেকটি জেলায় রেল লাইন সম্প্রসারণ করার কথাও জানান রেলমন্ত্রী।

বলেন, রাজবাড়ী জেলায় রেলওয়ের পুরনো ঐতিহ্য রয়েছে। রাজবাড়ীতে রেলের প্রশাসনিক ভবন ও কারখানা গড়ে তোলা হবে। দৌলতদিয়া-পাটুরিয়ায় যাতে রেল ও রোড সেতু হয় সে বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সময় উপস্থিত ছিলেন, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, রেল মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুজিবুর রহমান, রাজবাড়ীর জেলা প্রশাসক মো. শওকত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুর জব্বার প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর