আলফাডাঙ্গায় ২ শিক্ষকের বেত্রাঘাতে ছাত্র হাসপাতালে

ফরিদপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, ফরিদপুর, বার্তা২৪.কম | 2023-08-27 06:22:20

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার টগরবন্ধ ইউনিয়নের পানাইল ইউনাইটেড একাডেমির দুই শিক্ষকের বিরুদ্ধে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রকে বেত দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ওই ছাত্রের বাব সৈয়দ শাহীন বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে ছেলেকে আলফাডাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ বিষয়ে তিনি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগও জানিয়েছেন।

অভিযোগে জানা গেছে, সোমবার (১ এপ্রিল) বিদ্যালয়ে টিফিন চলাকালীন ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া তিন বন্ধু দুষ্টমি করতে গিয়ে ছাত্র জুবায়ের হোসেনের (১২) অজান্তে তার পকেটে সিগারেটের ফিল্টার লুকিয়ে রাখা হয়। টিফিন শেষে পুনরায় ক্লাস শুরু হলে শ্রেণি শিক্ষক সাবেরা বেগমের কাছে বন্ধুরাই জুবায়েরের বিরুদ্ধে অভিযোগ করে। এ সময় শ্রেণি শিক্ষক অন্য ছাত্রদের দিয়ে তার পকেট থেকে সিগারেটের ফিল্টার বের করেন।

বিষয়টি নিয়ে শ্রেণি শিক্ষক সাবেরা বেগম একই স্কুলের গণিত শিক্ষক রুস্তুম পালোয়ানকে জানান। তিনি ঘটনার বিস্তারিত না জেনেই শিক্ষার্থীকে বেত দিয়ে বেধড়ক মারপিট করেন। মার খেয়ে আহোবস্থায় অন্য শিক্ষার্থীদের সহযোগীতায় বাড়িতে চলে আসে জুবায়ের। এ সময় তার বাবা সৈয়দ শাহীন গ্রাম্য ডাক্তার দিয়ে ছেলের প্রাথমিক চিকিৎসা করান।

পরের দিন মঙ্গলবার আহত ছাত্র জুবায়ের শরীরের ব্যাথা নিয়ে বিদ্যালয়ে যায়। এ সময় বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক নিমাই চন্দ্র আবারও বেধড়ক মারপিট করে তাকে স্কুল থেকে বের করে দেন। পরে তাকে আহতাবস্থায় আলফাডাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নায়েব আলী বার্তা২৪.কমকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এ ঘটনার জন্য আমি দুঃখিত। শনিবার (৬ এপ্রিল) ম্যানিজিং কমিটি ও আহত শিক্ষার্থী জুবায়েরের পরিবার নিয়ে মিমাংসায় বসা হবে।’

অভিযুক্ত দুই শিক্ষক রুস্তুম পালোয়ান ও নিমাই চন্দ্র ছাত্র জুবায়েরকে বেত্রাঘাতের কথা স্বীকার করে বার্তা২৪.কমকে বলেন, বিষয়টি আমরা ভুল করেছি। পরবর্তীতে আর এ ধরনের ঘটনা ঘটবে না।

এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহফুজা বেগম বার্তা২৪.কমকে বলেন, ‘অভিযোগ পেয়েছি তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ সম্পর্কিত আরও খবর