হবিগঞ্জে অগ্নিকাণ্ডে ৪ প্রতিষ্ঠান পুড়ে ছাই

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, হবিগঞ্জ, বার্তা২৪.কম | 2023-09-01 12:04:26

হবিগঞ্জে পৃথক দুটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে চারটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় প্রতিষ্ঠানগুলোর অন্তত ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন মালিকরা।

জানা গেছে, শুক্রবার (৫ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে বানিয়াচং উপজেলা সদরের গ্যানিংগঞ্জ (নতুন বাজার) এলাকায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। নিমেশেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বানিয়াচং ও হবিগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে আগুনে ওই বাজারের ইদ্রিস মিয়ার তুলা গোডাউন, মতি মিয়ার বীজ ও কীটনাশকের দোকান এবং সাইদুর মিয়ার সালমা বেকারি পুড়ে ছাই হয়ে গেছে। এতে ওই প্রতিষ্ঠানগুলোর প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এ ব্যাপারে বানিয়াচং ফায়ার সার্ভিসের টিম লিডার মো. সামছুল ইসলাম জানান, খবর পেয়ে বানিয়াচং ও হবিগঞ্জ ফায়ার স্টেশনের দুটি ইউনিটের প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আসে। ধারণা করা যাচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

এদিকে, জেলার নবীগঞ্জ উপজেলা শহরে ভোররাতে একটি ক্যামিকেলের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ওই দোকানের প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান প্রতিষ্ঠানের মালিক।

এ অগ্নিকাণ্ডও বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে লেগেছে বলে দাবি নবীগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের টিম লিডার মো. ইউনুস আলী।

এ সম্পর্কিত আরও খবর