গাইবান্ধায় দু’দিনব্যাপী কাবাডি প্রতিযোগিতা শুরু

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাইবান্ধা, বার্তা২৪.কম | 2023-08-28 18:16:07

স্বাধীনতা পরবর্তী সময়ে হা-ডু-ডু খেলাকে ’কাবাডি’ নামকরণ করা হয় এবং এই খেলাকে জাতীয় খেলার মর্যাদা দেয়া হয়। এ ধরা অব্যাহত রাখতে গাইবান্ধায় দুই দিনব্যাপী শুরু হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস কাবাডি প্রতিযোগিতা।

শুক্রবার (৫ এপ্রিল) বিকালে গাইবান্ধা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় জেলা পুলিশের সহযোগিতায় গাইবান্ধা পুলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিত হচ্ছে দুই দিনব্যাপী এই কাবাডি প্রতিযোগিতা।

গ্রাম বাংলার এই ঐতিহ্যবাহী এ প্রতিযোগিতার উদ্বোধন করেন গাইবান্ধার পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস্থার সিনিয়র সহ-সভাপতি প্রকৌশলী আবদুল মান্নান মিয়া। প্রতিযোগিতায় গাইবান্ধা পৌরসভা দল ও সাতটি উপজেলার সাতটি দলসহ মোট আটটি দল অংশ নিচ্ছে। আগামীকাল শনিবার বিকালে পুলিশ লাইন্স মাঠে সমাপনী খেলা ও শেষে পুরস্কার বিতরণ করা হবে।

প্রতিযোগিতা উদ্বোধন করতে এসে পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া বলেন, ‘আমাদের দেশে কাবাডি একটি অত্যন্ত জনপ্রিয় খেলা। এই খেলাটি বিশেষ করে গ্রামাঞ্চলে অধিকতর জনপ্রিয় হওয়ায় একে গ্রাম বাংলার খেলাও বলা হয়। তবে এই খেলা অত্যন্ত জনপ্রিয় হলেও সঠিক নিয়ম কানুন না থাকায় বিভিন্ন স্থানে বিভিন্ন নিয়মে অনুষ্ঠিত হতো।’

এ সম্পর্কিত আরও খবর