ভারতে পাচার হওয়া আরো ৫ বাংলাদেশিকে হস্তান্তর

যশোর, দেশের খবর

আজিজুল হক, স্টাফ করেসপন্ডেন্ট, বেনাপোল, বার্তা২৪.কম | 2023-08-26 04:29:25

ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া আরো পাঁচ বাংলাদেশিকে ফেরত দিয়েছে ভারতীয় পু্লিশ। রাইটস যশোর নামে একটি এনজিও তাদের নিজেদের হেফাজতে নিয়েছে। পরে ওই এনজিও’র মাধ্যমে তাদের পরিবারের কাছে পৌঁছে দেওয়া হবে।

শুক্রবার (৫ এপ্রিল) সন্ধ্যা ৭টায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের স্বদেশ প্রত্যাবাসন প্রক্রিয়ায় বেনাপোল ইমিগ্রেশন পুলিশের হাতে তুলে দেয়।

ফেরত আসা বাংলাদেশিরা হলেন-খুলনার মিজানুর রহমানের মেয়ে মিতানূর বেগম, হবিগঞ্জের আবু শহিদের মেয়ে আলিমা বিবি, আজগার আলীর মেয়ে হোসনে আক্তার, সিকন মিয়ার ছেলে ছাব্বির মিয়া ও মমিন খানের ছেলে আযম খান।

জানা গেছে, সংসারে অভাব-অনটন থাকায় ভাল কাজের আশায় দালালের খপ্পরে পড়ে তিন বছর আগে তারা অবৈধপথে সীমান্ত পার হয়ে ভারতে গিয়েছিলেন। সে সময় অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে জেলে পাঠায়। পরে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের হেফাজতে রাখে। পরে দু'দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে স্বদেশ প্রত্যাবাসন আইনে তাদের দেশে ফেরার ব্যবস্থা করা হয়।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার বার্তা২৪.কমকে জানান, কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদের পোর্টথানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। তাদের পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য রাইটস যশোর নামে একটি এনজিও তাদের নিয়ে যায়।

এ সম্পর্কিত আরও খবর