রাঙামাটিতে ৬ ইউপিডিএফ সন্ত্রাসী আটক

রাঙামাটি, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাঙামাটি, বার্তা২৪.কম | 2023-08-23 01:27:30

রাঙামাটির লংগদু উপজেলার কাট্টলী বিল ও জেলার কাউখালী উপজেলা থেকে অস্ত্রসহ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) ৬ জন সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনীর সদস্যরা।

শনিবার (৬ এপ্রিল) রাত থেকে রোববার (৭ এপ্রিল) ভোর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- সরল চাকমা, নেলসন চাকমা, পূর্ণদেব চাকমা, মঙ্গল কান্তি চাকমা, নরেশ চাকমা ও আপন বিকাশ চাকমা।

খাগড়াছড়ি রিজিয়ন ও রাঙামাটি সদর সেনাজোন কর্তৃপক্ষ এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন আটককৃতদের কাছ থেকে ১টি এসএমসি ও ৪টি বন্দুক উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, গত রাতে রাঙামাটির লংগদু উপজেলার কাপ্তাই হ্রদের কাট্টলী বিল এলাকায় জেলেদের কাছ থেকে অস্ত্রের মুখে জোরপূর্বক চাঁদা আদায় করছিল পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউপিডিএফের সশস্ত্র সন্ত্রাসীরা। এই খবর পাওয়ার পর লংগদু সেনাজোনের একটি টহলদল ঘটনাস্থলে অভিযানে যায়। এ সময় সেনা সদস্যদের উপস্থিতি টের পেয়ে তাদের ওপর গুলি করে সন্ত্রাসীরা। আত্মরক্ষার্থে সেনাসদস্যরাও পাল্টা গুলি ছুড়ে। এ ঘটনার পর সন্ত্রাসীদের কয়েকজন পালিয়ে গেলেও গুলিবিদ্ধ অবস্থায় দুইজনসহ মোট তিনজনকে অস্ত্রসহ আটক করে সেনা সদস্যরা।

এদিকে ভোর রাতে গুলিবিদ্ধ আরও দুই সন্ত্রাসী আহতাবস্থায় কাপ্তাই হ্রদের পানিতে ভাসতে থাকলে তাদেরকে ধরে সেনাবাহিনীর হাতে তুলে দেয় স্থানীয় গ্রামবাসী।

এছাড়া, রোববার (৭ এপ্রিল) ভোরে রাঙামাটির কাউখালী উপজেলার ৩নং ঘাগড়া ইউনিয়নের ২নং হারাঙ্গীপাড়া থেকে ইউপিডিএফের চাঁদা আদায়ের অন্যতম কালেক্টর আপন বিকাশ ওরফে তরুণ বিকাশ চাকমাকে আটক করে সেনা সদস্যরা।

খাগড়াছড়ি রিজিয়ন ও রাঙামাটি সদর সেনাজোন কর্তৃপক্ষ জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের বিরুদ্ধে মামলা করা হবে। তারা বাঘাইছড়িতে আট খুনের ঘটনায় জড়িত কিনা সেটিও খতিয়ে দেখা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর