কক্সবাজারে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি ৪র্থ দিনে

কক্সবাজার, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার, বার্তা২৪.কম | 2023-08-29 09:59:33

ভুল চিকিৎসায় এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হামলা-ভাঙচুরের অভিযোগে টানা চতুর্থ দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

রোববার (৭ এপ্রিল) দুপুরে চিকিৎসা সেবা বন্ধ রেখে বিক্ষোভ মিছিল করেছেন তারা। মিছিলটি শহরের প্রধান সড়কের পান বাজার এলাকায় পৌঁছলে তারা গাড়ি চলাচল বন্ধ করে সড়কে অবস্থান নেন। এতে দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে সেখান থেকে মিছিলটি কক্সবাজার সদর হাসপাতালে গিয়ে শেষ হয়।

এ সময় ইন্টার্ন চিকিৎসক পরিষদ কক্সবাজারের সভাপতি হাসিবুল নাসিম সোহান বলেন, ‘একজন রোগী মারা গেছে। আমরা তাকে বাঁচানোর সর্বোচ্চ চেষ্টা করেছি। তারপরও স্বজন নামধারী সন্ত্রাসীরা আমাদের ওপর দফায় দফায় হামলা করেছে। হাসপাতালে ভাঙচুর চালিয়েছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই। অন্যথায় আমরা কর্মস্থলে ফিরে যাব না। যতদিন পর্যন্ত হামলাকারীদের গ্রেফতার করা হবে না ততদিন কর্মবিরতি চলবে। প্রয়োজনে আমরা আরও কঠোর কর্মসূচি দেব।’

উল্লেখ্য, বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে কক্সবাজার সদর হাসপাতালে ডাক্তারের ভুল চিকিৎসায় আনোয়ার হোসেন নামে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হামলা-ভাঙচুর করা হয়। এ সময় চিকিৎসকদেরকেও মারধর করে তারা। এর জেরে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন ইন্টার্ন চিকিৎসকরা।

এ সম্পর্কিত আরও খবর