নববর্ষ উদযাপনে রাজবাড়ীতে মেলাসহ নানা আয়োজন

রাজবাড়ী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজবাড়ী, বার্তা২৪.কম | 2023-08-24 12:08:51

বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষকে বরণ করতে নানা প্রস্তুতি নিয়েছে রাজবাড়ী জেলা প্রশাসন। এবারের বাংলা নববর্ষকে বরণ করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে দুই দিনব্যাপী বৈশাখী গ্রামীণ মেলার আয়োজন করা হয়েছে।

জেলা প্রশাসক মো. শওকত আলী বার্তা ২৪.কমকে জানান, বাংলা নববর্ষ বাঙালি সংস্কৃতির অন্যতম সামাজিক উৎসব। সকল ধর্ম, শ্রেণির বাঙালি বর্ণাঢ্য আচার আনুষ্ঠানিকতায় এই উৎসব পালন করে থাকে। তারই ধারাবাহিকতায় আমরা এবার দুই দিনব্যাপী বৈশাখী গ্রামীণ মেলাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে-
১৩ এপ্রিল (৩০ চৈত্র) বিকাল সাড়ে ৩টায় জেলা প্রশাসকের কার্যালয়ের আম্রকানন চত্বরে বৈশাখী মেলার উদ্বোধন। মেলায় থাকবে নাগরদোলা ও লাঠিখেলা।
বিকাল ৪টায় অফিসার্স ক্লাব সংলগ্ন রাস্তায় আলপনা আঁকা প্রতিযোগিতা। এতে সবাই অংশগ্রহণ করতে পারবে।
১৪ এপ্রিল (পহেলা বৈশাখ) সূর্যোদয়ের সাথে সাথে আম্রকানন চত্বরে প্রভাতী সুর ও সংগীতের মাধ্যমে ১৪২৬ বাংলা নববর্ষ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
সকাল ৭টায় মুড়ি-মুড়কি দিয়ে আপ্যায়ন।
সকাল ৮টায় মঙ্গল শোভাযাত্রা।
সকাল ৯টায় আলোচনা অনুষ্ঠান।
সকাল ১০টায় লাঠিখেলা।
দুপুর দেড়টায় হাসপাতাল, কারাগার ও শিশু পরিবারে ঐতিহ্যবাহী বাঙালি খাবার পরিবেশন। দুপুর ৩টায় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

অপরদিকে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুম রেজা বার্তা২৪.কমকে জানান, বর্ষবরণ উদযাপনে প্রশাসনের পক্ষ থেকে শিশুপার্ক চত্বরে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর