চরমপন্থীদের গুলিতে পুলিশ কর্মকর্তা আহত

বরগুনা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বগুড়া, বার্তা ২৪.কম | 2023-08-15 17:27:56

বগুড়ার শেরপুরে টহল পুলিশের ওপর চরমপন্থী দলের সদস্যরা হামলা চালিয়েছে। এ সময় পুলিশকে লক্ষ করে চরমপন্থীদের ছোড়া গুলিতে শেরপুর থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নান্নু মিয়া (৪২) আহত হয়েছেন। আতহ নান্নু মিয়াকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) দিবাগত রাত পৌনে ১টার দিকে শেরপুর উপজেলার দুর্গম এলাকা ভবানীপুর ইউনিয়নের ভবানীপুর বাজারে এই ঘটনা ঘটে।

শেরপুর থানা সুত্রে জানা গেছে, সিএনজিচালিত অটোরিকশা যোগে সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নান্নু মিয়ার নেতৃত্বে তিন সদস্যের একটি টহলদল উপজেলার ভবানীপুর ইউনিয়নের ভবানীপুর বাজার এলাকায় নৈশ্যকালীন টহল দিচ্ছিলেন।

রাত পৌনে ১টার দিকে ভবানীপুর মন্দির এলাকায় চরমপন্থী দলের সদস্যরা পোস্টারিং করছিল। এ সময় টহল পুলিশের উপস্থিতি দেখে চরমপন্থীরা গুলি ছোড়ে, পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এ সময় চরমপন্থীদের গুলিতে ডান হাঁটুতে গুলিবিদ্ধ হন পুলিশ কর্মকর্তা নান্নু মিয়া।

এদিকে স্থানীয়রা জানান, চরমপন্থী দলের সদস্যরা সোমবার রাতে ভবানীপুর বাজারে মিটিং করে পোস্টারিং শুরু করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চরমপন্থীরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে এবং গ্রামের শাহাবুদ্দিন নামের এক ব্যক্তির বাড়ি ঘেরাও করে।

পুলিশের টহলদল ঐ বাড়িতে গেলে পুলিশও অবরুদ্ধ হয়ে পড়ে। এ সময় পুলিশ চরমপন্থীদের লক্ষ করে গুলি ছুড়লে তারাও পাল্টা গুলি ছোড়ে। এতে পুলিশ কর্মকর্তা নান্নু মিয়া আহত হন।

শাহাবুদ্দিনের ছেলে সাগর বার্তা২৪.কম-কে বলেন, চরমপন্থীদের সন্দেহ তার বাবা (শাহাবুদ্দিন) পুলিশকে খবর দিয়েছেন। এ কারণে তারা পুলিশসহ তাদের বাড়ি ঘেরাও করে। এ সময় চরমপন্থীদের লাগানো পোস্টার তারা নিজেরাই ছিড়ে ফেলে চলে যায়।

পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুলিবিদ্ধ নান্নুমিয়া সহ তিন পুলিশকে উদ্ধার করে। ভবানীপুর বাজার এলাকায় চরমপন্থীদের লাগানো ঐসব পোস্টারে লেখা ছিল, ‘পাবনায় কয়েকটি বিপ্লবী সংগঠনের নামে রাষ্ট্রীয় চক্রান্তে ৬১৪ জন সদস্যের নাটকীয় আত্মসমর্পণকে প্রত্যাখ্যান করুন- মার্কসবাদ, লেনিনবাদ জিন্দাবাদ।’

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির বার্তা২৪.কম-কে জানান, গুলিবিদ্ধ পুলিশ কর্মকর্তা নান্নু মিয়াকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য রাত ৩টার দিকে ঢাকায় পাঠানো হয়।

এ সম্পর্কিত আরও খবর