শার্শায় ম্যাস হিস্টিরিয়ায় আক্রান্ত হয়ে ৩০ শিক্ষার্থী হাসপাতালে

যশোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 01:43:15

বেনাপোল (যশোর): যশোরের শার্শায় ম্যাস হিস্টিরিয়ায় আক্রান্ত হয়ে ৩০ জন স্কুলশিক্ষার্থী হাসপাতালে ভর্তি হয়েছে। বুধবার (১০ এপ্রিল) উপজেলার পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, প্রতিদিনের মতো বুধবার সকালে ছাত্র-ছাত্রীরা স্কুলে আসে। দুপুরের দিকে হঠাৎ করে ছাত্র-ছাত্রীরা একের পর এক অসুস্থ হতে থাকে। এ সময় শিক্ষকরা তাদের প্রাথমিক চিকিৎসা দিতে থাকেন। কিন্তু পরিস্থিতি সামাল দিতে না পেরে এবং অসুস্থ শিক্ষার্থীদের সংখ্যা বাড়তে থাকায় বেনাপোল ফায়ার সার্ভিস অফিসে খবর দেওয়া হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে শিক্ষার্থীদের উপজেলা স্বাস্থ্য কেন্দ্র, চৌগাছা উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ও যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়।

অসুস্থ শিক্ষার্থীদের অভিভাবকরা বলছেন, দু’দিন আগে স্কুলে শিক্ষার্থীদের কৃমিনাশক ওষুধ খাওয়ানো হয়। আর সে কারণেই শিক্ষার্থীরা এমন অসুস্থ হয়ে পড়ে।

এদিকে, খবর শুনে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পুলক কুমার মন্ডল ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাসান হাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ শিক্ষার্থীদের খোঁজ-খবরও নিয়েছেন তারা।

শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অশোক কুমার সাহা জানান, ভয় পাওয়ার কিছু নেই। চিকিৎসা নিলে দ্রুত তারা সুস্থ হয়ে উঠবে।

এ সম্পর্কিত আরও খবর