দীর্ঘদিন ধরেই নুসরাতকে উত্ত্যক্ত করত অধ্যক্ষ

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-10 21:10:10

ফেনীর সোনাগাজী থেকে: নানা অপকর্মে দক্ষ সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা দীর্ঘদিন ধরেই নুসরাতকে উত্ত্যক্ত করতেন। বিষয়টি নিয়ে অধ্যক্ষকে একাধিকবার সতর্কও করেন নুসরাতের পরিবার। তবে অধ্যক্ষ কখনো বিষয়টি স্বীকার করেননি উল্টো এড়িয়ে গেছেন।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) এসব কথা বলছিলেন নুসরাতের প্রতিবেশী চাচা শামীম রেজা। নুসরাতের মৃত্যুর খবর শোনার পর তিনি তার বাড়ির সামনেই অবস্থান করছেন।

তিনি বলেন, 'সিরাজ-উদ-দৌলা দীর্ঘদিন ধরেই নুসরাতকে কু-প্রস্তাব দিয়ে আসছিলেন। প্রথমদিকে নুসরাত বাড়িতে এসে বললেও বিষয়টি সেভাবে গুরুত্ব দেয়নি পরিবার। পরবর্তীতে শিক্ষকের সঙ্গে একাধিকবার এ বিষয় নিয়ে আলোচনা করলেও কোনো সুরাহা হয়নি।'

দীর্ঘদিনের এ রেশ থেকেই এমন ঘটনা ঘটিয়েছে বলেও তিনি উল্লেখ করেন। অন্যদিকে সোনাগাজী পৌরসভার ২ নং ওয়ার্ড উত্তরচর চান্দিয়া নুসরাতের বাড়িতে রাত ২টায় সুনসান নীরবতা। বাড়ির সামনে কয়েকজন পুলিশ অবস্থান করছেন।

গ্রামের কাদা মাটির গন্ধ, ঝিঁঝিঁ পোকার শব্দ যেন শোকের বার্তাকে আরও বাড়িয়ে দিচ্ছে। আশে পাশে থেকে ২/১ জন করে প্রতিবেশীরা আসছেন, নুসরাতের মৃত্যুতে শোক প্রকাশ করছেন।

সরেজমিনে সিরাজ-উদ-দৌলা সম্পর্কে স্থানীয়রা বলছেন, 'হুজুরের চরিত্র খারাপ ছিল। আমরা বিভিন্ন সময় বিভিন্ন অভিযোগ শুনতাম। প্রশ্নফাঁস ও যৌন হয়রানিসহ নানা অভিযোগে অভিযুক্ত সিরাজ। এক সময় জামায়াতের রাজনীতি সঙ্গে যুক্ত থাকলেও ওই দল থেকে বহিষ্কার হয়েছেন তিনি।'

সর্বশেষ আওয়ামী লীগের নাম ভাঙিয়ে নানা অপকর্মের সঙ্গে জড়িত ছিলেন। তাকে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের একটি অংশ সাপোর্ট দেয় বলেও জানান এলাকাবাসী। এ কারণে দীর্ঘদিন ধরে ছাত্রীদের যৌন হয়রানিসহ অন্যান্য অপকর্ম করেও অভিযুক্ত অধ্যক্ষ পার পেয়ে যেতেন বলেও অভিযোগ রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর