নুসরাতের মরদেহ নিজ বাড়িতে

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-14 02:02:55

ফেনীর সোনাগাজীতে উত্তর চর চান্দিয়ায় নুসরাত জাহান রাফির মরদেহ পৌঁছেছে। আর নৃশংস হত্যাকাণ্ডের শিকার নুসরাতের মরদেহ এক পলক দেখার জন্য পথে পথে ভিড় জমিয়েছেন এলাকাবাসী ও আত্মীয়-স্বজনরা। পথে ঘাটে মানুষের মনে থমথমে অবস্থা বিরাজ করছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকেল ৫টার দিকে নুসরাতের মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্সটি তার বাড়িতে প্রবেশ করে। সোনাগাজী বাজার থেকে নুসরাতের বাড়ি প্রায় দুই কিলোমিটার দূরে হলেও পৌরসভার এই বাজারেই নুসরাতকে এক পলক দেখার জন্য অপেক্ষা সবার।

এর আগে দুপুর ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল নুসরাতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করে। এরপর মরদেহ বহনকারী একটি অ্যাম্বুলেন্স তার নিজ এলাকা ফেনী সোনাগাজীর উত্তর চর চান্দিয়া উদ্দেশে রওয়ানা হয়। এরপর থেকেই ধীরে ধীরে এলাকাবাসী স্থানীয় বাজার ও তার বাড়িতে ভিড় জমায়।

সরেজমিনে দেখা যায়, সোনাগাজীতে উত্তর চর চান্দিয়ার নিজ বাড়ি থেকে নুসরাত জাহান রাফির লাশ সাবের পাইলট স্কুলে আনা হয়েছে। এখানেই নুসরাতের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। তার জানাজায় অংশ নেওয়ার জন্য এই স্কুল মাঠে হাজারো মানুষ ভিড় করেছে।

এর আগে নুসরাতের মরদেহ তার নিজ বাড়িতে নেওয়া হয়। তাকে দেখার জন্য পৌরসভার এই বাজারে সড়কের দুই পাশে এলাকাবাসী ও আত্মীয় স্বজনরা। তার বাড়িতেও আশপাশের এলাকা থেকে আসা মানুষরা ভিড় করেছে।

এদিকে নুসরাতের মরদেহ আসাকে কেন্দ্র করে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া ফেনী-সোনাগাজী সড়কেও যান চলাচল নিয়ন্ত্রণে পুলিশের তৎপরতা লক্ষ্য করা যায়।

সড়কে দাঁড়িয়ে থাকা সাধারণ মানুষ জানান, একবার তাকে দেখার জন্যই দাঁড়িয়ে আছি। তার মতো এরকম নৃশংস হত্যাকাণ্ডের শিকার যেন আর কেউ না হয়।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজী ইসলামীয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় আলীম পরীক্ষার্থী চলাকালে নুসরাত জাহান রাফিকে ডেকে নিয়ে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। সেদিনই দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করানো হয় নুসরাতকে। ৮০ ভাগ পুড়ে যায় তার শরীর। পাঁচদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত বুধবার (১০ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়।

আরও পড়ুন: নুসরাতের অপেক্ষায় সোনাগাজী

এ সম্পর্কিত আরও খবর