সাউথইস্ট ব্যাংকের ৮ কোটি টাকা ঋণ নিয়ে ব্যবসায়ী লাপাত্তা

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পাবনা, বার্তা২৪.কম | 2023-08-29 12:09:18

পাবনার ঈশ্বরদীতে ইমরুল কায়েস সুমন নামে এক ব্যবসায়ী সাউথইস্ট ব্যাংক থেকে ৮ কোটি ১২ লাখ টাকা ঋণ নিয়ে পালিয়েছেন বলে অভিযোগ উঠেছে। তিনি উপজেলা ছাত্রদলের সভাপতি। বৃহস্পতিবার রাতে তিনি পালিয়ে যান বলে জানা গেছে। এ ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ তার বিরুদ্ধে থানায় মামলা করেছে।

শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, সাউথইস্ট ব্যাংক ঈশ্বরদী শাখার ম্যানেজার মোস্তাক আহমেদ থানায় মামলা দায়ের করেছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সাউথইস্ট ব্যাংকে ঈশ্বরদী শাখা সূত্রে জানা যায়, ইমরুল কায়েস সুমন বিকাশ লিমিটেড ও ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড পাবনার ঈশ্বরদীর পরিবেশক। এছাড়াও একটি করাতকলসহ অন্যান্য ব্যবসা রয়েছে তার। ইতোপূর্বে বিকাশ ও ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের ব্যবসা, গৃহ ঋণ, করাতকলসহ বিভিন্ন ব্যবসার অজুহাতে সাউথইস্ট ব্যাংক থেকে আনুমানিক সাড়ে ৫ কোটি টাকা ঋণ নেন সুমন। বৃহস্পতিবার দুপুরে তিনি সাউথইস্ট ব্যাংক থেকে নগদ ঋণ (সিসি লোন) ২ কোটি ২৩ লাখ টাকা উত্তোলন করেন। এতে তার ঋণের পরিমাণ দাঁড়ায় প্রায় ৮ কোটি ১২ লাখ টাকা। বৃহস্পতিবার টাকা উঠানোর পর থেকে সুমনকে পাওয়া যাচ্ছেন না।

সাউথইস্ট ব্যাংক ঈশ্বরদী শাখার ম্যানেজার মোস্তাক আহমেদ বলেন, গ্রাহকের (সুমন) উধাও হওয়ার বিষয়টি জানার পর আমরা সরেজমিন পরিদর্শন করেছি। ঘটনার সত্যতা পাওয়া গেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে থানায় নিজে বাদী হয়ে মামলা দায়ের করেছি।

এ বিষয়ে সুমনের ছোট ভাই শাওনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।

 

এ সম্পর্কিত আরও খবর