শিগগিরই কুষ্টিয়া পৌরসভাকে সিটি করপোরেশন ঘোষণা করা হবে

কুষ্টিয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, কু‌ষ্টিয়া, বার্তা২৪.কম | 2023-08-25 16:18:03

অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব সুলতানা আফরোজ বলেছেন, এই জেলার মাটি ও মানুষের সঙ্গে আমার গভীর সম্পর্ক। তাইতো প্রাণের টানে বারবার ফিরে আসি কুষ্টিয়াতে। কুষ্টিয়ার মেয়ে হিসেবে আমি গর্ববোধ করি। কুষ্টিয়া পৌরসভার মেয়র আমার নিকট আত্মীয়। শৈশব থেকেই মেয়র আনোয়ার আলী ও এই পৌরসভাকে আমি দেখে আসছি।

কুষ্টিয়া পৌরসভার ১৫০ বছর উদযাপন উপলক্ষ্যে আয়োজিত ১৩তম দিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় সচিব সুলতানা আফরোজ এসব কথা বলেন।

তিনি বলেন, আলোকিত সমাজ গড়ার লক্ষে মেয়র আনোয়ার আলী শিক্ষাবৃত্তি প্রদান করে থাকেন। তাছাড়া পরিষ্কার-পরিচ্ছন্ন ও গোছালো শহর উপহার দিয়েছে পৌরবাসীকে। আজ কুষ্টিয়া পৌরসভা দেশের মডেল পৌরসভা হিসেবে স্বীকৃতি পেয়েছে।

মানব বর্জ্য ব্যবস্থাপনায় দেশে ও বিদেশে সুনাম অর্জন করেছে। আর এই সবকিছুর পেছনে যার কৃতিত্ব তিনি কুষ্টিয়া পৌরসভার জননন্দিত মেয়র আনোয়ার আলী। কুষ্টিয়া পৌরসভা খুব শিগগিরই সিটি করপোরেশনে রূপান্তরিত করা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এসএম মুসতানজীদ, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার ড. আনোয়ারুল করিম এবং বিশিষ্ট কবি ও গবেষক বিলু কবির।

আলোচনা সভা শেষে ভারতীয় শিল্পী ও ইন্ডিয়ান আইডলদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে গানে গানে মাতিয়ে তোলেন দর্শকদের।

এ সম্পর্কিত আরও খবর