নৌ শ্রমিকদের কর্মবিরতি, যাত্রীদের দুর্ভোগ চরমে

বরগুনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বরগুনা, বার্তা২৪.কম | 2023-08-24 23:38:11

সারা দেশের মতো ১১ দফা দাবিতে বরগুনায়ও অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছে নৌযান শ্রমিকরা। সোমবার (১৫ এপ্রিল) রাত ১২টা থেকে এ কর্মবিরতি শুরু করেন তারা। এতে বরগুনা থেকে ঢাকা ও বরিশালে নৌচলাচল বন্ধ রয়েছে। ফলে ভোগান্তিতে পরেছে সাধারণ যাত্রীরা।

চাঁদপুরের যাত্রী কামরুন নাহার, শিউলি বেগম, মারজিয়া আক্তার ও ঢাকার বেশ কয়েকজন যাত্রী বার্তা২৪.কমকে জানান, তারা কেউই জানতেন না যে আজ লঞ্চ চলাচল বন্ধ। তাই দূরদূরান্ত থেকে লঞ্চ ঘাটে এসে এখন চরম ভোগান্তিতে পরেছেন তারা।

ঢাকাগামী যাত্রী সোহেল মাহমুদ বার্তা২৪.কমকে জানান, পহেলা বৈশাখ উদযাপনে বাবা-মায়ের কাছে এসেছিলেন তিনি। তবে এখন সময় মতো ঢাকা যেতে না পারলে তার চাকরিতে সমস্যা হবে। একদিকে লঞ্চ চলাচল বন্ধ, আর অন্যদিকে বাসের টিকিটও পাচ্ছেন না তিনি।

বরগুনা-ঢাকা রুটের সপ্তবর্ণা লঞ্চের চালক সাইফুল ইসলাম বার্তা২৪.কমকে জানান, নৌপথে সন্ত্রাস, চাঁদাবাজি ও ডাকাতি বন্ধ, ২০১৬ সালের ঘোষিত বেতন স্কেলের পূর্ণ বাস্তবায়ন, ভারতগামী শ্রমিকদের ল্যান্ডিং পাস দেওয়া ও নৌপথে চাঁদাবাজি ও হয়রানি বন্ধ, নদীর নাব্যতা রক্ষা, নদীতে প্রয়োজনীয় মার্কা, বয়া ও বাতি স্থাপনের দাবিতে তারা কর্মবিরতি শুরু করেছেন। এসব দাবি না মানা পর্যন্ত কর্মবিরতি চলবে বলে তাদের কাছে নির্দেশনা এসেছে।

এ সম্পর্কিত আরও খবর