‘আমার বুকের মনি কাইরা নিলোরে’

ঠাকুরগাঁও, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, ঠাকুরগাঁও, বার্তা২৪.কম | 2023-08-26 12:07:44

দুই হাতে শাড়ির আঁচল, চোখে পানি, মুখে শুধু একই কথা ‘ওরা আমার বুকের মনি কাইরা নিলোরে। আমার বাবারে (ছেলে) আইনা দেও। আমার বাবার খুনির বিচার চাই।’

কান্নাজড়িত কণ্ঠে প্রতিটি মুহূর্তে একই কথা বলে যাচ্ছেন ছিনতাইকারীদের হাতে নিহত হওয়া স্বর্ণব্যবসায়ী গোকুলের মা সাধনা রায়।

শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে ঠাকুরগাঁও শহরের জমিদারপাড়া এলাকায় নিহত গোকুলের বাসায় গেলে এমন চিত্র চোখে পড়ে।

শুধু তার মা নয়, পরিবারের প্রতিটি সদস্যই যেন কান্নায় ভেঙে পড়েন। গোকুল হত্যায় যারা জড়িত তাদের সঠিক বিচার চায় পরিবারটি।

তবে পরিবারের লোকদের অভিযোগ এ হত্যাকাণ্ডের কয়েকদিন পার হয়ে গেলেও নীরব রয়েছে প্রশাসন। গোকুলের মা প্রধানমন্ত্রীর কাছে ছেলে হত্যার সুষ্ঠু বিচার চেয়েছেন।

জানা যায়, গত ১২ এপ্রিল রাতে দোকান থেকে বাড়ি ফেরার পথে গোকুল রায়কে (স্বর্ণ ব্যবসায়ী) কুপিয়ে হত্যা করে ছিনতাইকারীরা। নিহত গোকুল ঠাকুরগাঁও শহরের প্রিয়া জুয়েলার্সের মালিকের ছোটভাই ও শহরের জমিদারপাড়া এলাকার ধীরেন রায়ের ছেলে। এই ঘটনায় জুয়েলার্সের কর্মচারী বিষু, রতন ও সুশান্ত নামের তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

প্রধানমন্ত্রীর কাছে ভাই হত্যার সঠিক বিচার চেয়ে গোকুলের বোন ববিতা রায় বার্তা২৪.কমকে বলেন, ‘একজন বোন হিসেবে আমি প্রধানমন্ত্রীর কাছে ভাই হত্যার সঠিক বিচার চাই। আপনি (প্রধানমন্ত্রী) আমাদের দিকে তাকান। আমাদের সঠিক বিচার পাওয়ার ব্যবস্থা করে দিন।’

নিহত গোকুল রায়ের ভাই মুকুল রায় বার্তা২৪.কমকে বলেন, ‘আজ কয়েকদিন হয়ে গেল কিন্তু পুলিশ নীরব রয়েছে। কেন তারা হত্যাকারীদের খুঁজে বের করছে না? আমার ভাই হত্যার সঠিক বিচার কী পাব না?’

এদিকে গোকুল হত্যার বিচার চেয়ে গত বৃহস্পতিবার রাজপথে নেমেছিল স্থানীয়রা। ঠাকুরগাঁও ব্যবসায়ী সমিতির আয়োজনে শহরের স্বর্ণকার এলাকা থেকে হাজারো সাধারণ মানুষ একটি বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এ সময় বক্তরা এই হত্যাকাণ্ডে জড়িত সবাইকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির জোর দাবি জানান। বিক্ষোভ শেষে জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

ঠাকুরগাঁও পুলিশ সুপার মনিরুজ্জামান বার্তা২৪.কমকে জানান, এই হত্যার পেছনে কারা জড়িত আছে তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। গোকুল হত্যার সঠিক বিচার পাবে তার পরিবার।

এ সম্পর্কিত আরও খবর