লাঙ্গল তৈরির কারিগরকে গলা কেটে হত্যা

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মেহেরপুর, বার্তা২৪.কম | 2023-08-22 05:54:09

মনোরুদ্দীন (৬০) নামের এক বৃদ্ধকে গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার দিবাগত (২৩ এপ্রিল) রাত আড়াইটার দিকে নিজ বাড়ির বারাদ্দায় ঘুমিয়ে থাকা অবস্থায় বৃদ্ধকে হত্যা করা হয়। তার বাড়ি মেহেরপুরের গাংনী উপজেলার কল্যাণপুর গ্রামের কালিতলা পাড়ায়।

নিহত মনোরুদ্দীন পেশায় লাঙ্গল তৈরির কারিগর। তার পিতার নাম মৃত নিহার ফকির।

জানা গেছে, প্রতিদিনের ন্যায় মনোরুদ্দীন নিজ বসতবাড়ির একটি ঘরের বারান্দায় ঘুমিয়েছিলেন। গভীর রাতে দুর্বৃত্তরা হানা দেয় তার শয়নস্থানে। ধারালো অস্ত্র দিয়ে গলাকেটে হত্যা করে স্থান ত্যাগ করে। পরে বিষয়টি পরিবার ও প্রতিবেশীরা টের পায়।

স্থানীয় তেঁতুলবাড়ীয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ড মেম্বর কল্যাণপুর গ্রামের ইন্তাজুল ইসলাম বলেন, হত্যাকাণ্ডের বিষয়টি আমি শুনেছি। গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। তবে কী কারণে এই হত্যাকাণ্ড, তা গ্রামের কেউ ধারণা করতে পারছে না।

স্থানীয় কয়েকজন জানান, নিহত মনোরুদ্দীনকে গ্রামের মানুষ নিরীহ ও ভালো মানুষ হিসেবে জানেন। পেশায় লাঙ্গল তৈরির কারিগর ছিলেন তিনি। গ্রামের কিংবা আশেপাশের গ্রামের কারও সঙ্গে তার বিরোধ রয়েছে এমন তথ্য কেউ দিতে পারেনি। তবে কেন এই হত্যাকাণ্ড? কীভাবে হত্যা করা হয়েছে? এসব প্রশ্নের তাৎক্ষণিক কোনো উত্তর মেলেনি।

মনোরুদ্দীনের দুই ছেলে ও তিন মেয়ে। দুই ছেলের আলাদা সংসার। মেয়েরা বিবাহিত।

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেন্দ্র নাথ সরকার বলেন, হত্যাকাণ্ডের কারণ এখনও জানতে পারেনি পুলিশ। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মরদেহ পুলিশ হেফাজতে নিয়ে মর্গে প্রেরণ করা হবে। তদন্ত শেষে হত্যাকাণ্ডের বিষয়ে কিছু বলা যেতে পারে।

এ সম্পর্কিত আরও খবর