বিদ্যুৎ বিভ্রাট গাইবান্ধাবাসীর নিত্যসঙ্গী

গাইবান্ধা, দেশের খবর

ডিসট্রিক্ট করেসপনডেন্ট, গাইবান্ধা, বার্তা২৪.কম | 2023-08-25 17:02:47

গ্রীষ্মের প্রচণ্ড দাবদাহে গাইবান্ধায় ঘন ঘন লোডসেডিং চলছে। সম্প্রতি বিদ্যুৎ বিভ্রাট যেন গাইবান্ধাবাসীর নিত্যসঙ্গী হয়ে গেছে।

দিনে ও রাতে বিদ্যুৎ বিভ্রাট অব্যাহত আছে। তারপর আবার আকাশে মেঘ জমলে কিংবা সামান্য বৃষ্টি-বাতাসেই গাইবান্ধায় বিদ্যুৎ সংযোগ উধাও হয়ে যায়। সেই বিদ্যুৎ সংযোগ কমপক্ষে তিন থেকে চার ঘণ্টা পর আসে। আর রাতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হলে ফিরে আসে পরদিন সকালে।

গাইবান্ধা শহরের বাসিন্দা সাইফুল ইসলাম ও নাজের উদ্দিন বার্তা২৪.কম-কে জানান, চলতি ইরি-বোরো মৌসুমের শুরু থেকেই জেলায় বিদ্যুৎ বিভ্রাট শুরু হলেও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে সক্ষম হচ্ছে না নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) গাইবান্ধার কর্তৃপক্ষ।

স্বাভাবিক অবস্থাতেও প্রতিদিন দিনে ও রাতে শুধু শহর এলাকাতেই সাত থেকে আট বার আধা ঘণ্টা থেকে দেড় ঘণ্টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে। গ্রামাঞ্চলে এ সমস্যা আরও প্রকট বলে জানা গেছে।

বিদ্যুৎ গ্রাহক মেহেদি প্রামাণিক বার্তা২৪.কম-কে বলেন, ‘ঘন ঘন লোডসেডিংয়ের কারণে বাসা-বাড়ির টিভ-ফ্রিজ ও কম্পিউটারসহ ইলেক্ট্রনিক্স পণ্যগুলো নষ্ট হচ্ছে। সেই সাথে সেচ পাম্পগুলোরও একই অবস্থা। এমনকি টানা বিদ্যুৎ না থাকলে মোবাইল ফোন নেটওয়ার্ক দুর্বল হয়ে পড়ে।’

নেসকোর গাইবান্ধার এক শীর্ষ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বার্তা২৪.কম-কে বলেন, ‘গাইবান্ধা জেলায় বিদ্যুতের চাহিদা ৩৩ মেগাওয়াট হলেও সেখানে পলাশবাড়ির গ্রিড লাইন থেকে দিনে ২৪ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। ফলে লোডশেডিং করে বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখা হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর