বঙ্গবন্ধুর জন্যই স্বাধীন বাংলাদেশ পেয়েছি: মাশরাফি

নড়াইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট নড়াইল বার্তা২৪.কম | 2023-08-22 12:19:08

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেছিলেন বলেই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি বলে মন্তব্য করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তিনি বলেছেন, ‘বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বাংলাদেশ সৃষ্টির জন্য বঙ্গবন্ধুর নেতৃত্বেই এদেশের দামাল দেশপ্রেমিক ছেলেরা মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। জীবন বাজি রেখে দেশকে স্বাধীন করেছিল। আমরা স্বাধীন জাতি হিসাবে বিশ্বে পরিচিতি পেয়েছি।’

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) নড়াইল সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এসময় বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়তে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

মাশরাফি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিয়েছেন। মুক্তিযোদ্ধদের আমাদেরও সেভাবেই সম্মান করতে হবে। মুক্তিযোদ্ধাদের কাছ থেকে আগামী প্রজন্মকে যুদ্ধের ইতিহাস জানতে হবে।

জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) সদর  মো. আজিম উদ্দিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাকির হোসেন সিকদার প্রমুখ।

বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি আরও বলেন, মুক্তিযুদ্ধ কর্নারের বই পড়ে  মুক্তিযুদ্ধের ইতিহাস , বঙ্গবন্ধু কি ছিলেন,  তিনি কি করেছেন সে সর্ম্পকে জানতে পারবে। আমি বিশ্বাস করি নড়াইলের প্রতিটি স্কুলে এ রকম উদ্যোগ নেয়া দরকার। শিক্ষার্থীরা এই শিক্ষা যদি স্কুলগুলো থেকে পেয়ে থাকে তাহলে আমার বিশ্বাস সবাই সততার সঙ্গে বড় হবে। আমাদের আগামী প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনায় বড় হলে আমরা দুর্নীতি মুক্ত জাতি হিসেবে গড়ে উঠতে পারব।

পরে সংসদ সদস্য মাশরাফি বিন মর্তূজা বিদ্যালয়ের সততা স্টোর পরিদর্শন করেন। এসময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর