পাটুরিয়া-দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৩ শতাধিক যান

মানিকগঞ্জ, দেশের খবর

খন্দকার সুজন হোসেন স্টাফ করেসপন্ডেন্ট মানিকগঞ্জ বার্তা২৪.কম | 2023-08-29 01:32:44

ব্যস্ততম পাটুরিয়া ও দৌলতদিয়া নৌরুটে পারাপারের অপেক্ষায় উভয় ফেরিঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন রয়েছে। তবে নৌরুটের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ির চাপ থাকলেও দৌলতদিয়া ফেরিঘাটে অপেক্ষামান যানবাহনের সবই পণ্যবাহী ট্রাক।

শুক্রবার সকাল পৌনে ৯টা পর্যন্ত পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকা মিলে ৩ শতাধিক যানবাহন নৌরুট পারাপারের অপেক্ষায় রয়েছে বলে জানান বিআইডব্লিউটিসি’র পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের দায়িত্বরত কর্মকর্তারা।

রজাবাড়ীর দৌলতদিয়া বিআইডব্লিউটিসি’র বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমিন বার্তা২৪.কমকে জানান, মধ্যরাতের পর থেকে ভোর পর্যন্ত ঢাকামুখী যাত্রীবাহী বাস ও জরুরি পণ্যবাহী ট্রাকের চাপ বেশি থাকায় সাধারণ পণ্যবাহী ট্রাকগুলো সিরিয়াল অনুযায়ী আটকে রাখা হয়। যে কারণে অপেক্ষমান সাধারণ পণ্যবাহী ট্রাকরে সংখ্যা বাড়তে থাকে।

পরে আটকে থাকা সাধারণ পণ্যবাহী ট্রাকগুলোকে সারি অনুযায়ী নৌরুট পারাপার করা হচ্ছে। তবে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ির কোনো লাইন না থাকায় ঘাটে আসা মাত্রই নৌরুট পারের সুযোগ পাচ্ছে ওই সব যানবাহন। সবশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় দুই শতাধিক সাধারণ পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। দুপুর নাগাদ সময়ের মধ্যে আটকে থাকা যানগুলো পারাপার সম্পন্ন করা যাবে বলেও জানা গেছে।

মানিকগঞ্জের আরিচা কার্যালয়ের বিআইডব্লিউটিসি’র বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন বার্তা২৪.কমকে জানান, ভোর থেকেই দক্ষিণ ও পশ্চিমাঞ্চলগামী ব্যক্তিগত ছোট গাড়ি ও যাত্রীবাহী বাসের চাপ রয়েছে। ফলে ক্রমেই দীর্ঘ হচ্ছে ওই যানবাহনের লাইন। যে কারণে সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে সীমিত আকারে। শুধুমাত্র জরুরি পণ্যবাহী ট্রাকগুলোকে সিরিয়াল অনুযায়ী নৌরুট পারাপারে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, অপরদিকে আটকে রাখা হচ্ছে সাধারণ পণ্যবাহী ট্রাকগুলো। যানবাহনের চাপ কমে গেলে সিরিয়াল অনুযায়ী ওই ট্রাকগুলোকে পারাপার করা হবে। পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৬টি ফেরি রয়েছে। এর মধ্যে যান্ত্রীক ত্রুটির কারণে পাটুরিয়া ফেরিঘাটের ভাসমাণ মেরামত কারখানা মধুমতিতে মেরামতে রয়েছে একটি ফেরি। বাকি ১৫টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার অব্যাহত রয়েছে।

দুপুর নাগাদ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের চাপ কিছুটা কমে যাবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর