লালমনিরহাটে ভুয়া এসপি গ্রেফতার!

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লালমনিরহাট, বার্তা২৪.কম | 2023-08-31 23:37:19

লালমনিরহাটে আসাদুল ওরফে আসাদ নামের এক ভুয়া এসপিকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ ডিবি।

শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে লালমনিরহাট পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে গ্রেফতারকৃত ভুয়া এসপিকে সাংবাদিকের মুখোমুখি করে এ তথ্য জানান জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মকবুল হোসেন।

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মকবুল হোসেন জানান, রংপুরের গঙ্গাচওড়া উপজেলা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। এরপর তার কাছে খেলনা পিস্তল, পুলিশের দুটি ভুয়া আইডি কার্ড, হার্ডডিস্ক, মোবাইল ফোন, হাইকোর্ট, সুপ্রিম কোর্ট ও বিভিন্ন জেলার ডিসি এবং এসপির কার্যালয়ের জাল কাগজপত্র।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রেফতারকৃত আসাদের বাড়ি রংপুর জেলার গঙ্গাচওড়া উপজেলার হাজীটারি গজঘণ্টা গ্রামে। তার পিতার নাম মৃত আছকার আলী। আসাদ মূলত ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে ফেসবুক ও ম্যাসেঞ্জার ব্যবহার করে দেশের বিভিন্ন স্থানে কখনো এসপি, কখনো ডিসি কখনো নিজেকে ব্যারিস্টার পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে মোটা অংকের অর্থ হাতিয়ে নিয়ে আসছিল।

সম্প্রতি সে মানিকগঞ্জ জেলার ডিসি পরিচয়ে ফেসবুকের মাধ্যমে প্রতারণা করে। বেশ কিছুদিন আগে লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হকের ফেসবুক আইডি ব্যবহারের চেষ্টা করলে বিষয়টি টের পেয়ে তদন্ত শুরু করে ডিবি পুলিশ। এরই ধারাবাহিকতায় লালমনিরহাট ডিবি পুলিশের উপ-পরিদর্শক সিদ্দিক প্রযুক্তির সহায়তায় এই প্রতারককে গ্রেফতার করতে সক্ষম হয়।

এ বিষয়ে লালমনিরহাট সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আসাদের নামে একটি মামলা রুজু করা হয়েছে। এছাড়াও আসাদের গ্রেফতারের খবর পেয়ে দেশের বিভিন্ন এলাকা থেকে প্রতারণার শিকার একাধিক মানুষ যোগাযোগ করছেন এবং মামলার প্রস্তুতি নিচ্ছেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর