৭৫ পরবর্তী সরকার মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, কুষ্টিয়া , বার্তা২৪.কম | 2023-08-23 23:42:34

পচাত্তরের পরবর্তীতে যারা সরকারে এসেছিলেন তারা মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী হিসেবে কাজ করেছেন। তারা এদেশকে জঙ্গিবাদের দেশ হিসেবে প্রতিষ্ঠা করেছিলেন বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। 

রোববার (২৮ এপ্রিল) দুপুরে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালত ভবনে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, সেই সরকারগুলো এদেশকে পরিণত করেছিলেন দুর্নীতির চ্যাম্পিয়নে। বঞ্চনা-গঞ্জনার দেশ হিসেবে পরিচয় করেছিলেন যাতে কোনো দিন এদেশ সামনের দিকে এগিয়ে যেতে না পারে। সেজন্য মুক্তিযুদ্ধের পরাজিত সেই শক্তি তাদের মত করেই দেশ পরিচালনা করেছে।

এসময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের কথা তুলে ধরে বলেন, আমরা দেখেছি জাতির জনকের নেতৃত্বে যে সংবিধান হয়েছিল তা বিশ্বের সেরা একটি সংবিধান। সেই সংবিধানে সকলের জন্য সমান আইন নিশ্চিত করা হয়েছে। সেই আইনেই কল্যাণকর বাংলাদেশ ও মানবিক বাংলাদেশ হিসেবে সুপ্রতিষ্ঠিত করতে আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০০০ সালে আইন পাশের মধ্য দিয়ে লিগ্যাল এইড সেবা চালু করেন।

মানবিকতা ও অসাম্প্রদায়িক বাংলাদেশে প্রত্যেকটি মানুষ যাতে সুশাসন পান তা চেয়েছিলেন বঙ্গবন্ধু। প্রত্যেকটি মানুষ যাতে সুবিচার পান তার জন্যই প্রধানমন্ত্রী লিগ্যাল এইড আইন করেছেন। যার সুফল ভোগ করছেন দেশের আপামর মানুষ।

জাতীয় আইনগত সহায়তা দিবস পালনে জেলা লিগ্যাল এইড কমিটি আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেহেরপুর জেলা ও দায়রা জজ এস এম আব্দুস ছালাম। এসময় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক তৌফিজুর রহমান, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম শাহীন ও সিভিল সার্জন ডা. শামীম আরা নাজনীন বক্তব্য রাখেন।

এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা শিল্পকলা একাডেমি থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। প্রতিমন্ত্রীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ র‌্যালিতে অংশ গ্রহণ করেন। 

এ সম্পর্কিত আরও খবর