কুষ্টিয়ায় মাদক মামলায় ট্রাক চালকের যাবজ্জীবন

কুষ্টিয়া, দেশের খবর

ডিসট্রিক্ট করেসপনডেন্ট কুষ্টিয়া বার্তা২৪.কম | 2023-09-01 06:39:35

কুষ্টিয়া ভেড়ামারা থানার একটি মাদক মামলায় এক ট্রাক চালকের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামি আরিফুল ইসলাম ওরফে আফি দৌলতপুর উপজেলার গরুরা গ্রামের মৃত লিয়াকত আলীর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২৫ মার্চ রাত ১২টায় কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার গোডাউন মোড় নামক স্থানে দৌলতপুর থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী একটি ট্রাক থামিয়ে তল্লাশি করা হয়। এ সময় আসামি ট্রাক ড্রাইভার আরিফুল ইসলাম আফিফের কাছ থেকে তিনটি প্যাকেটে ১৩০ গ্রাম হিরোইন উদ্ধার করা হয়। পরবর্তীতে আরিফুল ইসলামসহ চারজনের বিরুদ্ধে উপপরিদর্শক (এসআই) তরিকুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন। এরপর আসামিকে ভেড়ামারা থানায় সৌপর্দ করেন।’

কুষ্টিয়া জজ কোর্টের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ভেড়ামারা থানায় দায়েরকৃত ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১)(খ) ধারার এই মামলাটি তদন্ত শেষে ২০১৪ সালের ২৯জুন আসামি আরিফুল ইসলাম আফির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আদালত আসামির বিরুদ্ধে চার্জ গঠন শেষে দীর্ঘ সাক্ষ্য শুনানি করে রুবেলের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত এই রায় ঘোষণা করেন।

এ মামলায় এজাহারভুক্ত আসামি ইয়াকুব আলী, মো. ছোটন ও মো. লালনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর