পাটগ্রামে সৎ মেয়েকে বাবার ধর্ষণ

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লালমনিরহাটপুর, বার্তা২৪.কম | 2023-08-30 21:44:46

 

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় সৎ মেয়েকে ধর্ষণের মামলায় বাবা ইয়াকুব আলীকে (৫৫) গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় ইয়াকুব আলীর মেয়ে লজ্জায় বিষপানে আত্মহত্যা করেছে।

রোববার (২৮ এপ্রিল) রাত ৭টার দিকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনছুর আলী। গ্রেফতারকৃত ইয়াকুব আলী উপজেলার বুড়িমারী ইউনিয়নের জিরোপয়েন্ট এলাকার মৃত নাসির উদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, ধর্ষক ইয়াকুব আলী মিনু বেগমকে তৃতীয় স্ত্রী হিসেবে বিয়ে করেন। ওই বিধবা নারীর আগের ঘরের দুই মেয়ের মধ্যে এক মেয়ের বিয়ে হয়ে যায়। অপর মেয়ে বিথি আক্তার (১৬) মায়ের সঙ্গেই সৎ বাবার ঘরে থাকতেন।

ঘটনার দিন ২০ এপ্রিল রাতে স্ত্রী মিনু বেগমকে মারধর করে ঘরের দরজা তালা বন্ধ করে অন্য আরেক ‍রুমে লম্পট বাবা মেয়ে বিথি আক্তারকে জোরপূর্বক ধর্ষণ করেন। ওই দিন রাতেই বিথি কীটনাশক পান করে আত্মহত্যা করে।

এদিকে, কর্তব্যরত চিকিৎসকরা পুলিশকে খবর দিয়ে রংপুর কোতয়ালী থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেন।

ওই ঘটনায় চিকিৎসকরা অবিবাহিত এ যুবতীর আত্মহত্যার পেছনে ধর্ষণের আলামত পেয়ে সিআইডিতে প্রতিবেদন পাঠান। পরে সিআইডি পাটগ্রাম থানাকে শনিবার (২৭ এপ্রিল) চিঠি পাঠিয়ে ধর্ষণ ও আত্মহত্যার প্ররোচনার দায়ে মামলা নিতে বলেন। এ রিপোর্টের প্রেক্ষিতে পাটগ্রাম থানা পুলিশ মৃত বিথি আক্তারের মা মিনু বেগমকে রোববার(২৮ এপ্রিল) থানায় ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন। এতে বিথির মা মিনু বেগম মেয়েকে ধর্ষণের দায়ে স্বামী ইয়াকুব আলীর বিরুদ্ধে মামলা করলে বাবা ইয়াকুব আলীকে গ্রেফতার করে পুলিশ।

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মনছুর আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মৃত যুবতীর মায়ের অভিযোগে তার পালক বাবা ইয়াকুব আলীকে গ্রেফতার করা হয়েছে। সেই সাথে গুরুত্বসহকারে মামলাটি তদন্ত করা হবে।

 

এ সম্পর্কিত আরও খবর