গরুর মাংসের দাম কমালেন পৌর মেয়র

চাঁদপুর, দেশের খবর

মনিরুজ্জামান বাবলু, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চাঁদপুর, বার্তা২৪.কম | 2023-08-23 02:42:26

চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে গরুর মাংসের দাম কমালেন পৌর মেয়র আ স ম মাহবুব-উল-আলম লিপন।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে হাজিগঞ্জ পৌরসভার মিলনায়তনে গরুর মাংস ব্যবসায়ীদের নিয়ে এক মতবিনিময় সভা করেন পৌর মেয়র। এ সময় নতুন করে গরুর মাংসের মূল্য নির্ধারণ করে দেয়া হয়।

এখন থেকে প্রতি কেজি হাড়ছাড়া গরুর মাংস ৫৭০ টাকা, হাড়সহ ৫২০ টাকা দরে বিক্রি হবে। তবে ৩শ গ্রামের বেশি হাড় দিতে পারবে না বলে নির্দেশনা দেওয়া হয়।

পৌর মেয়র মতবিনিময় সভায় বলেন, ‘প্রায় ১৮টি পৌরসভার পরামর্শ নিয়ে হাজিগঞ্জ বাজারের গরুর মাংসের মূল্য নির্ধারণ করেছি। যদি কেউ এ মূল্য মেনে না চলে তাহলে ভোক্তা অধিকার আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

তিনি আরও বলেন, ‘হাজীগঞ্জ বাজারের সুনাম রক্ষার্থে পর্যায়ক্রমে বিভিন্ন ব্যবসায়ীদেরকে নিয়ে মতবিনিময় সভা ও বিভিন্ন পণ্যের মূল্য নির্ধারণ করা হবে।’

হাজিগঞ্জ পৌরসভার সচিব মোহাম্মদ নূরে আজম শরীফের উপস্থাপনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন- হাজিগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আশরাফুল আলম চৌধুরী, পৌর প্যানেল মেয়র রায়হানুর রহমান জনি, ঠিকাদার মোহাম্মদ ইমাম হোসেন, পৌর কাউন্সিলর শুকু মিয়া, হাবিবুর রহমান, পৌর কর কর্মকর্তা মো. আবু ইউসুফ, বাজার পরিদর্শক খাজা সাফিউল বাসার রুজমন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু ইউসুফ মোহন প্রমুখ।

উল্লেখ্য, হাজিগঞ্জ বাজারে ১২টি পৌর ট্রেন্ড লাইসেন্সসহ প্রায় ২০টি মাংসের দোকান রয়েছে। সম্প্রতি তাদের বিরুদ্ধে ওজনে কম দেয়া ও ৭০০ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রির অভিযোগ ওঠে।

এ সম্পর্কিত আরও খবর