বান্দরবানে বিএনপি নেতার হুমকিতে ইউএনও'র জিডি

বান্দরবান, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বান্দরবান, বার্তা২৪.কম | 2023-08-22 23:28:07

বান্দরবান জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আইনজীবী কাজী মহোতুল হোসেন যত্নের হুমকির অভিযোগে নিরাপত্তাহীনতায় জিডি করেছেন সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নোমান হোসেন প্রিন্স।

বুধবার (১ মে) সন্ধ্যায় কাজী মহোতুল হোসেন যত্নের বিরুদ্ধে সদর থানায় জিডি করেন ইউএনও নোমান হোসেন প্রিন্স।

পুলিশ ও প্রশাসন সূত্রে জানা গেছে, জমি নিয়ে বিরোধের ঘটনায় স্থানীয় বাসিন্দা ওবায়দুল হক ও আলী আহম্মদ কাজী মহোতুল হোসেন যত্নের বিরুদ্ধে তাদের দখলীয় জায়গায় পাহাড় কেটে জমির রূপ পরিবর্তন করায় জেলা প্রশাসকের কাছে অভিযোগ দেন।

জেলা প্রশাসক ইউএনও-কে তদন্ত করার নির্দেশ দেওয়ার পর তদন্তে প্রমাণ পাওয়া যায়। পরে গত ২৩ এপ্রিল মহোতুল হোসেন যত্নের বিরুদ্ধে পাহাড় কাটার অপরাধে অইনগত ব্যবস্থা নেওয়ার জন্য পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে প্রতিবেদন পাঠান ইউএনও।

এর জের ধরে গত ৩০ এপ্রিল মঙ্গলবার মহোতুল হোসেন যত্ন ইউএনও কার্যালয়ে গিয়ে খোঁজ-খবর নেন,  মোবাইল ফোনে একাধিকবার হুমকি দেন। পাহাড় কাটার ঘটনায় পরিবেশ আদালতে পাঠানো প্রতিবেদন ধামাচাপা দেওয়ার জন্য ইউএনও-কে হুমকি দেন মহোতুল হোসেন।

ইউএনও নোমান হোসেন বলেন, ‘গত ৫ ফেব্রয়ারি জায়গার বিরোধ মিমাংসায় সেখানে গেলে পাহাড় কাটার প্রমাণ পাওয়া যায়। পরে পরিবেশ অধিদফতরে প্রতিবেদন পাঠালে ক্ষেপে যান যত্ন। নানাভাবে হুমকি দেওয়ায় জিডি করেছি।’

অভিযুক্ত কাজী মহোতুল হোসেন যত্ন বলেন,  ‘ইউএনও-কে হুমকি দেওয়ার বিষয়টি সত্য নয়। আমি শুধু বলেছি, আপনি আমার বিরুদ্ধে মিথ্যা রিপোর্ট দিয়েছেন। পাহাড় কাটার সাথে আমি কোনোভাবে সম্পৃক্ত নই এবং আমাকে জরিমানাও করা হয়নি। তাছাড়া যে জায়গা নিয়ে অভিযোগ করা হয়েছে, সেটি আমার নয়।’

এ সম্পর্কিত আরও খবর