ফের রিমান্ডে নুসরাত হত্যা মামলার আসামিরা

ফেনী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ফেনী, বার্তা২৪.কম | 2023-08-14 12:40:11

ফেনীর সোনাগাজীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার আসামি শাহাদাত হোসেন শামীম ও জাভেদ হোসেনের ২ দিনের এবং ইফতেখার উদ্দিন রানা, ইমরান হোসেন মামুন ও মহি উদ্দিন শাকিলের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২ মে) সকালে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালত এ আদেশ দেন।

এর আগে আসামিদের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই ইন্সপেক্টর শাহ আলম বলেন, 'হত্যাকাণ্ডের ঘটনাটি আরও সুস্পষ্ট হওয়ার জন্য শামীম ও জাবেদকে ২ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। এছাড়া বাকি গ্রেফতারকৃত আসামিদের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়।'

এর আগে সিরাজ উদ দৌলাসহ নয় জন আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। অপরাপর জবানবন্দি দেয়া আসামিদের মধ্যে নুর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, উম্মে সুলতানা পপি, কামরুন নাহার মনি, জাবেদ হোসেন, আবদুর রহিম ওরফে শরীফ, হাফেজ আবদুল কাদের ও জোবায়ের আহমেদ।

এর আগে চলতি বছরের ২৭মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে ওই মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে আটক করে পুলিশ। পরে ৬ এপ্রিল ওই মাদরাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টার ভবনের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা তার শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা ৫ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে মৃত্যু হয় নুসরাতের।

এ ঘটনা নুসরাতের বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ ৮ জনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামালা দায়ের করেন। মামলার এজহারভূক্ত ৮ আসামিসহ এখন পর্যন্ত ২১জনকে গ্রেফতার করেছে পুলিশ ও পিবিআই।

এ সম্পর্কিত আরও খবর