কক্সবাজারে ৬০ হাজার ইয়াবাসহ আটক ৩

কক্সবাজার, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার, বার্তা ২৪.কম | 2023-07-09 21:14:06

স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে ইয়াবা ও অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করে আবু তাহের রয়েছে কারাগারে। তার অবর্তমানে ইয়াবা ব্যবসা চালাচ্ছিল তার বড় ভাই আবু বক্কর ছিদ্দিক।

বৃহস্পতিবার (২ মে) বিকালে কক্সবাজার শহরের উত্তর তারাবনিয়ারছড়া এলাকায় নিজ বাড়ি থেকে ইয়াবাসহ র‌্যাবের হাতে আটক হয় বক্কর। তার সাথে আটক করা হয় আরও দুইজনকে। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এ তথ্য দেয়।

এরা হলো- আত্মসমর্পণকারী আবু তাহেরের বড় ভাই ও টেকনাফের লেদা এলাকার জালাল আহমদের ছেলে আবু বক্কর ছিদ্দিক, তার সহযোগী কক্সবাজার শহরের পাহাড়তলী এলাকার কাদির বশরের ছেলে মোহাম্মদ আয়াছ (৩০) ও টেকনাফের মহেশখালীয়া পাড়ার নুর আহমদের ছেলে সেলিম উদ্দিন।

আবু বক্করের ছোট ভাই আবু তাহের সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে আত্মসমর্পণকারীদের তালিকার এক নম্বরে রয়েছেন। সে বর্তমানে কারাগারে আছে। তার অবর্তমানে তার ব্যবসার হাল ধরে আবু বক্কর। দীর্ঘদিন ধরে ইয়াবা পাচার ভাইয়ের নেতৃত্বে কারাগার থেকে পরিচালনা করে তাহের।

তাহেরের তথ্যের ভিত্তিতে উত্তর তারা বনিয়ারছড়া এলাকার তাহেরের পাঁচতলা বিশিষ্ট ভবনে তল্লাশি চালিয়ে একটি লকার ভেঙে ৬০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় নগদ কিছু অর্থও পাওয়া যায়। এসব ইয়াবা তারা কক্সবাজার শহরের সেবনকারীদের কাছে খুচরা মূল্যে বিক্রি করে আসছিল।

র‌্যাব-১৫ কক্সবাজারের ক্যাম্প কমান্ডার মেজর মেহেদী হাসান বার্তা২৪.কমকে বলেন, অভিযান পরিচালনা করে এসব ইয়াবাসহ তাদের আটক করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এরপর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর