ফণীর প্রভাবে পাবনায় মুষলধারে বৃষ্টি

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, পাবনা, বার্তা২৪.কম | 2023-08-16 23:05:06

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে পাবনায় শুক্রবার (৩ মে) সকাল থেকেই আকাশ মেঘাচ্ছন্ন। দুপুর ২টা থেকে শুরু হয় মুষলধারে বৃষ্টি। সঙ্গে ঝড়ো হাওয়া আর বর্জ্যপাতও রয়েছে।

শহরের হাট-বাজারগুলো তারপর থেকেই ফণী আতঙ্কে লোকশূন্য রয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হচ্ছেন না কেউ। সড়কে যানবাহনের সংখ্যাও কম।

মনোহরপুর গ্রামের বাসিন্দা হাফিজুর রহমান বলেন, ভ্যাপসা গরমে বৃষ্টিতে কিছুটা স্বস্তি এসেছে। তবে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা, ফণী নামক তাণ্ডব যেন বাংলাদেশের উপর থেকে কেটে যায়।

বালিয়াহালটের অটোরিকশা চালক আব্দুর রহিম বলেন, নিজের নিরাপত্তা আর পরিবার পরিজনকে সুরক্ষা দিতে বাড়িতে রয়েছি। গাড়ি বের করা হয়নি।

মনোহরপুর গ্রামের জামে মসজিদের খতিব মাওলানা জহির উদ্দিন বলেন, ঘূর্ণিঝড় ফণী যাতে বাংলাদেশের মানুষের সম্পদের ক্ষতি না করে, সেজন্য আল্লাহর কাছে দোয়া করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধ রক্ষা করেছি। বিশ্বের সব মুসলিমের সুরক্ষার জন্য দোয়া করেছি।

ঈশ্বরদী আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষক নাজমুল হোসেন বার্তা২৪.কমকে বলেন, এখানে তাপমাত্রা আর বৃষ্টি রেকর্ড করা হচ্ছে। আশা করছি, এ অঞ্চল ঝুঁকি থেকে মুক্ত থাকবে।

এদিকে সকাল থেকেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখেছে পল্লীবিদ্যুৎ সমিতি। পাশাপাশি বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) কিছু স্থানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখেছে। বৈদ্যুতিক সংযোগ ছিড়ে গেছে কি-না কিংবা পড়ে গেছে কি-না, সেসব দেখতে বৃষ্টির মধ্যেও লাইনম্যানরা এলাকাগুলো ঘুরে দেখছেন।

এ সম্পর্কিত আরও খবর