আটকাপড়া ভোলার ৫৪ জন যাত্রী লক্ষ্মীপুরের আশ্রয়কেন্দ্রে

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লক্ষ্মীপুর, বার্তা২৪.কম | 2023-08-26 00:16:17

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে সারাদেশ আতঙ্কিত। সড়কে যানবাহন চলাচল করলেও উত্তাল নদীতে নৌ-রুট বন্ধ রয়েছে। ঘরবাড়ি ছেড়ে সাগর ও নদী উপকূলীয় এলাকার মানুষজন ফিরছে আশ্রয়কেন্দ্রে৷

এদিকে শুক্রবার (৩ মে) সকালে বাড়িতে যাওয়ার উদ্দেশে চট্টগ্রামসহ বিভিন্ন জেলা থেকে লক্ষ্মীপুরের রামগতি এসে আটকা পড়েছে ভোলার ৫৪ জন যাত্রী।

আটকাপড়া ওই ব্যক্তিদের আলেকজান্ডার কামিল মাদরাসা আশ্রয়কেন্দ্রে থাকার ব্যবস্থা করা হয়েছে। উপজেলা প্রশাসন থেকে তাদের খাবার দেওয়া হয়েছে বলে জানিয়েছেন রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল হক।

তিনি বলেন, 'আটকাপড়া ভোলার যাত্রীরা জানতেন না নৌ-রুট বন্ধ আছে। যার কারণে তারা ভুলে এখানে চলে এসেছে। তাদের নাম লিপিবদ্ধ করা হয়েছে। তারা সবাই ভোলার বিভিন্ন এলাকার বাসিন্দা।'

জানা গেছে, ভোলা যাওয়ার জন্য সবসময় তারা জেলার রামগতি উপজেলার আলেকজান্ডার লঞ্চঘাট ব্যবহার করেন। এখান থেকে সী-ট্রাকে করে দেড় থেকে দুই ঘণ্টার মধ্যে ভোলায় যাওয়া যায়। এজন্য তারা বাড়ি যাওয়ার উদ্দেশে আলেকজান্ডার এসেছে। ফণীর প্রভাবে নদী উত্তাল। বৃহস্পতিবার থেকেই নৌ-যান বন্ধ রয়েছে। কিন্তু তারা বিষয়টি জানতেন না। তবে রামগতি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে আশ্রয়কেন্দ্রে থাকা ও খাবার ব্যবস্থা করা হয়েছে।

আয়াতুল্লাহ, জাফর, ইমাম হোসেন, সিরাজ মাঝি, আব্বাস উদ্দিন, শাহীন, হেলাল, ফারুক, আলাউদ্দিন, হান্নান, মিজান ও হারুনসহ ৫৪ জন ভোলার বাসিন্দা রামগতির আলেকজান্ডার কামিল মাদরাসা আশ্রয়কেন্দ্রে বর্তমানে অবস্থান করছেন।

এ সম্পর্কিত আরও খবর