সেই স্যালাইনের ৭৪০ প্যাকেট জব্দ

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-08-27 10:34:28

টেস্টি স্যালাইন পানে ৫ জন অসুস্থ হওয়ার ঘটনায় নড়েচড়ে বসেছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

শনিবার (৪ মে) বিকেলে মেহেরপুর সদর উপজেলার বারাদি বাজারের মুদি দোকান থেকে সেই স্যালাইনের অবশিষ্ট ৭৪০ প্যাকেট জব্দ করেছে স্যানিটারি ইন্সপেক্টর।

গেল ২ মে রাতে ওই দোকানের টেস্টি স্যালাইন পানে একটি কোচিং সেন্টারের এক শিক্ষক ও চার ছাত্র গুরুতর অসুস্থ হয়।

মেহেরপুর জেনারেল হাসপাতালের স্যানিটারি ইন্সপেক্টর তরিকুল ইসলাম জানান, ইউনিভার্সাল কোম্পানির টেস্টি স্যালাইন পানে ৫ জন অসুস্থ হয়। ওই স্যালাইনের প্যাকেটের মেয়াদোর্ত্তীণের তারিখ রয়েছে আরও বেশ কিছু দিন। নিম্নমানের কারণে স্যালাইন পানে তারা অসুস্থ হয়েছে বলে ধারণা চিকিৎসকদের। তাই মুদি দোকানে থাকা স্যালাইনগুলো পান করা নিরাপদ নয় বলে সেগুলো জব্দ করা হয়েছে। এগুলো পরীক্ষার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের পরীক্ষাগারে পাঠানো হবে।

এ স্যালাইনে ক্ষতিকর কোনো উপাদান রয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তরিকুল ইসলাম বলেন,‘কিছুতো একটা আছেই। তা না হলে কেন স্যালাইন পান করে মানুষ অসুস্থ হবে। পরীক্ষাগারের প্রতিবেদন পেলেই আমরা পরবর্তী আইনগত ব্যবস্থার দিকে যাব।’

প্রসঙ্গত, প্রচণ্ড গরম থেকে স্বস্তি পেতে বুধবার রাত ৯টার দিকে বারাদি কোরিয়ান ভাষা শিক্ষা কেন্দ্রের শিক্ষক ও ছাত্ররা ইউনিভার্সাল কোম্পানির টেস্টি স্যালাইন পান করে। তবে এর পরপরই তারা অসুস্থ হয়ে পড়ে। অজ্ঞান অবস্থায় তাদেরকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। ৩৬ ঘণ্টা চিকিৎসা নেয়ার পরে তারা সুস্থ হয়।

এ সম্পর্কিত আরও খবর