লক্ষ্মীপুরে ক্ষতিগ্রস্তদের চেক-ঢেউটিন বিতরণ

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-08-07 17:13:48

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় ক্ষতিগ্রস্ত ৬৩ পরিবারকে ত্রাণের চেক ও ঢেউটিন দেওয়া হয়েছে। রোববার (৫ মে) বিকেলে উপজেলার চর রমিজ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে পরিবারগুলোকে এ সহায়তা দেওয়া হয়।

এসময় উপজেলাপ্রশাসন এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রত্যেক পরিবারকে ৩ হাজার টাকার চেক ও এক বান্ডেল ঢেউটিন দেওয়া হয়। এর আগে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াহেদ, পৌরসভার মেয়র মেজবাহ উদ্দিন মেজু ও জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. মাহফুজুর রহমান প্রমুখ।

জেলা প্রশাসনের তালিকা অনুযায়ী, ফণীর তাণ্ডবে জেলার রামগতির চর আলগীতে আনোয়ারা খাতুন (৭৫) নামে এক বৃদ্ধা নিহত ও ১২ জন আহত হয়েছে। ৩০১ টি কাঁচা, আধাপাকা ও টিনশেডের ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। এরমধ্যে ১২০টি ঘর সম্পূর্ণ ভেঙে গেছে। ঝড়-বৃষ্টিতে ১ হাজার ১৭০ একর জমির ধান, সয়াবিন ও মরিচসহ বিভিন্ন ফসলের আংশিক ক্ষতি হয়েছে।

এছাড়া মেঘনা নদীর তীর রক্ষা বাঁধের এক চতুথাংশ ভেঙে গেছে। তবে জেলা পর্যায়ে এখনো তথ্য সংগ্রহের কাজ চলমান রয়েছে বলে জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর