৯৯৯-এ কল, বনে ফিরছে মেছো বাঘের দু’টি বাচ্চা

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-08-27 17:50:01

পুলিশ হেডকোয়াটার্সের ৯৯৯ জরুরী নম্বরের কলে বনে ফিরে যেতে পারছে মেছো বাঘের দু’টি বাচ্চা।

রোববার (৫ মে) রাত ৮টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলার ষোলটাকা গ্রামের সড়ক থেকে বাচ্চা দু’টি উদ্ধার করে স্থানীয় দুই যুবক। পরে ৯৯৯ কল দিলে পুলিশের হেডকোয়াটার্সের মাধ্যমে বাঘের বাচ্চার বার্তা পৌঁছে যায় গাংনী উপজেলা নির্বাহী অফিসারের কাছে।

এ প্রসঙ্গে গাংনী উপজেলা নির্বাহী অফিসার বিষ্ণুপদ পাল বলেন, ‘মেছো বাঘের বাচ্চা দু’টির খোঁজে বন বিভাগের কর্মকর্তাদের পাঠানো হয়। আজ (০৬ মে) সকাল পর্যন্ত উদ্ধারকারীদের হেফাজতে রাখতে বলা হয়েছে। বন বিভাগের কর্মকর্তারা সেখান থেকে বাচ্চা দু’টিকে নিয়ে কোন নিরাপদ বনে অবমুক্ত করবেন’।

জানা গেছে, গাংনী উপজেলার জোড়পুকুরিয়া থেকে ষোলটাকা গ্রামে যাওয়ার পথে রাইছমিল এলাকায় এক মেছো বাঘিনী দু’টি বাচ্চা নিয়ে রাস্তার দিকে আসছিল। এসময় গ্রামের আসাদুজ্জামান ও রাজু আহম্মেদ বাচ্চুর নজরে পড়ে। তারা এগিয়ে গেলে মেছো বাঘিনী পালিয়ে যায়। বাচ্চা দু’টির অসহায়ত্ব দেখে তারা তা উদ্ধার করে বাড়ি নিয়ে যায়।

কিন্তু বাঘের বাচ্চা নিয়ে কী করা যায়? শেষ পর্যন্ত পুলিশ হেডকোয়াটার্সের ৯৯৯ কল দেন ওই দুই যুবক। এদিকে মেছো বাঘের বাচ্চা দু’টি দেখতে ভিড় করেছেন গ্রামের উৎসুক মানুষ।

উদ্ধারকারী যুবকেরা জানান, শনিবার বৃষ্টির ফলে মাঠে পানি জমেছে। পানির মধ্যে বাচ্চা দু’টি থাকতে না পেরে মেছো বাঘিনী তাদের নিয়ে রাস্তার দিকে আসছিল। বাচ্চা দু’টিকে আমরা যত্নে রাখছি। বন বিভাগের কর্মকর্তারা গ্রহণ না করা পর্যন্ত আমাদের কাছে সুরক্ষার সাথেই থাকবে।

এ সম্পর্কিত আরও খবর