টেকনাফে ফের মালয়েশিয়াগামী ১১ রোহিঙ্গা আটক

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপেন্ডেন্ট, টেকনাফ, বার্তা ২৪.কম | 2023-08-27 19:12:37

কক্সবাজারের টেকনাফে ফের মালয়েশিয়াগামী নারী ও কিশোরীসহ ১১ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। সোমবার (১৩ মে) রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের বড় ডেইল পাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা সাগরপথে মালয়েশিয়া যাওয়ার জন্য জড়ো হয়েছিলেন।

টেকনাফ বাহারছড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. আনোয়ার হোসেন জানান, সোমবার রাতে উপকূল এলাকা দিয়ে সমুদ্রপথে মালয়েশিয়া পাড়ি দিতে একদল লোক অবস্থান করছে। এমন গোপন খবরে তিনিসহ পুলিশের একটি দল বাহারছড়া বড় ডেইলের একটি বসত-বাড়ির পার্শ্ববর্তী এলাকায় অভিযান চালায়। এসময় এগারো রোহিঙ্গা নারী ও কিশোরীকে আটক করা হয়।

তারা হলেন, উখিয়া কুতুপালং ডি-ব্লকের নুর বেগম, শুকুরা খাতুন, সেতেরা, নুর ফাতেমা, কুতুপালংয়ের হামিদা খাতুন, ইয়াসমিন ফাতেমা, নুজুমা, জামতলীর মিনারা বেগম, কুসমিন, থাইংখালী সি-ব্লকের ছমিদা ও টেকনাফ মোচনী ক্যাম্পের জয়নাব বিবি।

সাগরপথে মালয়েশিয়া যাওয়ার জন্য তারা ওই জায়গায় জড়ো হয়েছিলেন। আটক রোহিঙ্গারা মানব পাচার চক্রের খপ্পরে পড়ে সাগর পথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিলেন।

তিনি বলেন, মানব পাচারকারী চক্র পুনরায় রোহিঙ্গাদের টাগেট করে পাচারে সক্রিয় হওয়ার চেষ্টা করছে। মানব পাচারকারী চক্রকে ধরতে অভিযান চলছে। আটক রোহিঙ্গাদের পুলিশ ফাড়িতে রাখা হয়েছে। তাদের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সিন্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য ১২ মে রাতে বাহারছড়া এলাকা হতে মালয়েশিয়াগামী ৬ জন নারী ও ২ জন পুরুষকে আটক করা হয়।

এ সম্পর্কিত আরও খবর