শাহজাদপুরে গণধর্ষণ মামলায় ৬ আসামির যাবজ্জীবন

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-28 16:04:09

সিরাজগঞ্জের শাহজাদপুরে গৃহবধূকে গণধর্ষণের অপরাধে ছয় জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেকের এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার দরগার চর গ্রামের তোতা, আলহাজ্ব, আলমগীর, বুলবুল, জুয়েল রানা ও রতন। সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন আদালতের স্পেশাল পিপি অ্যাড. আব্দুল হামিদ লাভলু এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, শাহজাদপুর উপজেলার দরগার চর গ্রামের এক গৃহবধূ ২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় বাবা-মায়ের সাথে একই এলাকার মাসুম বিল্লাহর বাড়িতে ওরশ শুনতে যান। রাতে ওরশ শেষে ফেরার সময় ভুল করে ঘরের চাবি বাবার কাছে রেখে এসেছিলেন ঐ গৃহবধূ।

পরে স্বামীকে সাথে নিয়ে বাবার বাড়িতে চাবি আনতে যাচ্ছিলেন তিনি। এ সময় তোতা, আলহাজ্ব, আলমগীর, বুলবুল, জুয়েল রানা ও রতন মিলে দুজনকে আটক করেন। এক পর্যায়ে তারা স্বামীকে মারধর করে তাড়িয়ে দিয়ে স্ত্রী নাজমাকে জোরপূর্বক ধর্ষণ করেন।

এই ঘটনায় ধর্ষণের শিকার গৃহবধূ বাদী হয়ে শাহজাদপুর থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন আদালতের স্পেশাল পিপি অ্যাড. আব্দুল হামিদ লাভলু ও একই আদালতের এপিপি অ্যাড. আনোয়ার পারভেজ লিমন। আসামীপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. গোলাম হায়দার।

এ সম্পর্কিত আরও খবর