বান্দরবানে গোলা বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২, আহত ১০

বান্দরবান, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বান্দরবান | 2023-08-28 01:12:37

বান্দরবানের হলুদিয়ায় সেনাবাহিনীর প্রশিক্ষণ রেঞ্জে পরিত্যক্ত গোলা বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে দুইজনে দাড়িয়েছে। এ ঘটনায় আরও ১০ সেনাবাহিনী সদস্য আহত হয়েছেন। শুক্রবার (১৭ মে) দুপুরে  এই দুর্ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলার সূয়ালক ইউনিয়নের হলুদিয়ায় সেনাবাহিনীর ফায়ারিং রেঞ্জে (প্রশিক্ষণ এলাকায়) প্রশিক্ষণের সময় নিক্ষেপ করা অবিস্ফোরিত পরিত্যক্ত একটি গোলা বিস্ফোরিত হয়। এতে দুই সেনা সদস্য মারা যায়। এদের মধ্যে জাহেদুল ইসলাম (২৯) বিস্ফোরণের পর ঘটনাস্থলে এবং নিপুন চাকমা (২৮) হেলিকপ্টারে চট্টগ্রামে নেয়ার পথে মারা যায়।

নিহত সৈনিকেরা কুমিল্লা ১৬ প্যারা ব্যাটেলিয়ানের সদস্য।   

এ ঘটনায় সেনাবাহিনীর আরও ১০ জন সদস্য আহত হয়েছেন। আহতদের মধ্যে পাঁচজনের নাম পাওয়া গেছে। তারা হলেন সেনা সদস্য মোস্তাফিজ, রাজু, হাসান, আরিফ এবং তারিকুল। অন্যদের নাম পাওয়া যায়নি।

খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যরা বিস্ফোরণে হতাহতদের উদ্ধার করে চট্টগ্রামের বায়তুল ইজ্জত বর্ডার গার্ড বিজিবি হাসপাতালে ভর্তি করেন। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়।

এদিকে ঘটনাস্থলে নিহত সৈনিকের মরদেহ বান্দরবান সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ব্যাটেলিয়ান কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মোস্তাফিজুর রহমান।

সেনাবাহিনীর ৬৯ রিজিয়নের দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, কয়েকদিনের মধ্যে ফায়ারিং রেঞ্জে সেনাবাহিনীর নতুনভাবে প্রশিক্ষণ শুরুর কথা রয়েছে। প্রশিক্ষণের জন্য সংরক্ষিত ফায়ারিং অঞ্চলের ঝাড়-জঙ্গল এবং আগাছা পরিস্কার পরিচ্ছন্নতার কাজ করছিলেন সেনাবাহিনীর সদস্যরা।

এ সময় পূর্বে প্রশিক্ষণ চলাকালে নিক্ষেপ করা পরিত্যক্ত অবিস্ফোরিত একটি গোলা বিকট শব্দে বিস্ফোরিত হয়ে দুই  সেনা সদস্য মারা গেছেন। এ ঘটনায় আরও ১০ জন সেনা সদস্য আহত হন।

এ বিষয়ে পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার বলেন, হলুদিয়ায় সেনবাহিনীর প্রশিক্ষণ এলাকায় পরিত্যক্ত গোলা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে দুই সেনা সদস্য মারা গেছেন। আরও বেশকয়েকজন সেনা সদস্য আহত হয়েছে। হতাহতদের উদ্ধার করে চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর