ভাঙ্গুড়ার রাস্তায় বৈদ্যুতিক খুঁটি, ঝুঁকিতে এলাকাবাসী

পাবনা, দেশের খবর

আরিফ আহমেদ সিদ্দিকী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পাবনা | 2023-08-16 21:09:44

অপরিকল্পিতভাবে পাবনার ভাঙ্গুড়া পৌর সদরের রাস্তার প্রায় মধ্য দিয়ে বসানো হয়েছে বৈদ্যুতিক খুঁটি। এতে ঝুঁকির মধ্যে চলাচল করতে হচ্ছে পথচারী ও যানবাহনগুলোকে। এ নিয়ে বিদ্যুৎ বিভাগের উদাসীনতা আর পৌর কর্তৃপক্ষের নীরবতা উপজেলাবাসীর মধ্যে ক্ষোভের সঞ্চার ঘটিয়েছে।

ভাঙ্গুড়া-উত্তর সারুটিয়া রাস্তার থানা গেট, ভাঙ্গুড়া-অষ্টমনিষা রাস্তার কলেজ মোড় এবং ভাঙ্গুড়া-সর্দার পাড়ার রাস্তায় পল্লী বিদ্যুতের কমপক্ষে ১২টি খুঁটি রয়েছে। এসব পথ দিয়ে সবাইকে অত্যন্ত ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। বিশেষ করে মোটরসাইকেল আরোহীরা চলাচল করছেন সবচেয়ে বেশি ঝুঁকি নিয়ে।

স্থানীয়রা বলেন, খুঁটিগুলোর সাথে ধাক্কা লেগে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে যেকোনো সময়। তাছাড়া খুঁটিগুলোর কারণে রাস্তা সরু হয়ে গেছে।

তবে, এ বিষয়ে বিদ্যুৎ বিভাগের তেমন কোনো মাথা ব্যথা নেই। বরং স্থানীয় বিদ্যুৎ বিভাগ ও পৌর কর্তৃপক্ষ এ প্রসঙ্গে দোষ ও দায় চাপিয়েছে একে অন্যের ঘাড়ে।

ভাঙ্গুড়া পল্লী বিদ্যুৎ অফিসের সহকারী জেনারেল ম্যানেজার শয়ম কৃষ্ণ রায় বলেন, উপজেলার পৌর সদরের রাস্তার মাঝে বিদ্যুতের খুঁটিগুলো ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। খুঁটিগুলো সরানো দরকার। কিন্তু এর জন্য আমাদের কোনো বরাদ্দ নেই। এ ব্যাপারে পৌরসভার কাছ থেকে লিখিত চিঠি পেয়ে বিদ্যুৎ বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তাদের নির্দেশে প্রায় পৌনে তিন লাখ টাকার একটি হিসাব পৌরসভাকে পাঠানো হয়েছে।

এদিকে পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন, রাস্তায় ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটিগুলো সরানোর বিষয়ে হাইকোটের নির্দেশনা থাকলেও পল্লী বিদ্যুৎ তা কর্ণপাত করছে না। বরং পৌরসভার কাছে রাস্তায় খুঁটি সরানোর জন্য প্রায় পৌনে তিন লাখ টাকার একটি বিল পাঠিয়েছে, যা পৌরসভার পক্ষে বহন করা অসম্ভম।

এ সম্পর্কিত আরও খবর