সাভারে জমজমাট ঈদের কেনাকাটা

ঢাকা, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,সাভার,ঢাকা। | 2023-08-25 18:33:16

ঈদ ঘিরে জমে উঠেছে শিল্পাঞ্চল সাভারের ছোট বড় বিপণী বিতানগুলো। নারী ও শিশুরা আগেভাগেই সেরে নিচ্ছেন পছন্দের কেনাকাটা। বিপণী বিতানের পাশাপাশি ফুটপাতেও উপচে পড়া ভিড় মানুষের। 

এখানকার ক্রেতারা বলছেন, গতবারের তুলনায় এবার পোশাকের দাম কিছুটা বেশি। তবে আগের চেয়ে তুলনামূলক কম দামেই পোশাক বিক্রি করছেন বলে দাবি বিক্রেতাদের। রোববার( ১৯ মে) সরেজমিনে সাভারের মার্কেটগুলো ঘুরে এ চিত্র দেখা গেছে।

আসন্ন ঈদ উপলক্ষে ইফতারের পর থেকেই গভীর রাত পর্যন্ত সাভার ও আশুলিয়ার ছোট বড় বিভিন্ন বিপণী বিতানগুলোতে উপচে পড়া ভিড় ক্রেতাদের। জমে উঠেছে সাভারের নিউ মার্কেট, সিটি সেন্টার, রাজ্জাক প্লাজার মতো বড় মার্কেটসহ হকার্স মার্কেটগুলো।

এছাড়া আশুলিয়ার সেনা শপিং কমপ্লেক্স, হাসেম প্লাজা, মন্ডল মার্কেটসহ ছোট বিপণী বিতানগুলোতেও বেড়েছে ক্রেতাদের আনাগোনা।

সাভারের নিউ মার্কেটে ঈদের কেনাকাটায় ব্যস্ত সাদিয়া আক্তার বার্তা২৪.কমকে বলেন, ঈদের কেনাকাটা করতে আগেভাগেই পরিবার নিয়ে এসেছেন তিনি। এবার পোশাকের দাম কিছুটা বেশি।

একই কথা জানালেন, সিটি সেন্টারে ঈদ কেনাকাটা করতে আসা বেসরকারি বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণী ইসরাত জাহান। তিনি বলেন, প্রতি বছর ঈদে অতিরিক্ত ভিড় বাড়ার আগেই তিনি নিজের প্রয়োজনীয় কেনাকাটা সেরে নেই। এ বছরও ব্যতিক্রম হয়নি। গতবারের চেয়ে এবার ঈদে বিক্রেতারা একটু বেশি দাম হাঁকছেন বলে জানান তিনি।

একই মার্কেটের কাপড় বিক্রেতা আফজাল হোসেন জানান, ঈদ মৌসুমে বাড়তি লাভের আশায় তিনি ইতোমধ্যে বাহারি রং ও ডিজাইনের পোশাক মজুদ করেছেন। তুলনামূলক অল্প লাভেই বিক্রি করছেন তিনি।

এখানকার মার্কেটের জুতা বিক্রেতারা জানান, গত দুই থেকে তিন দিন ধরে তাদের দোকানে ক্রেতাদের ভিড় বেড়েছে। এর মধ্যে নারী ও শিশু ক্রেতার সংখ্যাই বেশি।

সেনা শপিং কমপ্লেক্সের প্রসাধনী ও গহনা বিক্রির দোকানীরা জানান, পোশাকের সঙ্গে মিলিয়ে এমিটেশন জাতীয় গহনা, টিপ, নেইল পলিশ, মেকাপ, চুড়িসহ প্রসাধনী কিনতে নারী ক্রেতারা ভিড় জমাচ্ছেন। ইতোমধ্যেই অতিরিক্ত ক্রেতা সমাগমের কারণে হিমশিম খেতে হচ্ছে তাদের।

এ সম্পর্কিত আরও খবর