সিগারেট চুরির লজ্জায় কিশোরের আত্মহত্যা

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-08-11 22:06:47

মেহেরপুরের গাংনী উপজেলার কড়ুইগাছি গ্রামে রাব্বি (১৫) নামে এক স্কুলছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

মঙ্গলবার (২১ মে) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। রাব্বি কড়ুইগাছি গ্রামের চিনির উদ্দিনের ছেলে ও স্থানীয় মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ সকাল ৭টার দিকে কড়ুইগাছি গ্রামের পার্শ্ববর্তী কেইবি মোড়ে কছিম উদ্দিনের দোকান থেকে সিগারেট চুরি করে রাব্বি ও তার বন্ধু জনি। এ অভিযোগে দোকানদার ও তার সঙ্গী হুদা মিয়া দুই কিশোরকে বেঁধে মারধর করে।

আত্মহত্যাকারী রাব্বির বাবা চিনির উদ্দিন জানান, সকালে সিগারেট চুরির মিথ্যা অপবাদে ওই মুদি দোকানদার ও তার লোকজন রাব্বি-জনির হাত বেঁধে বেধড়ক মারপিট করে। এতেও তারা ক্ষান্ত হয়নি। তারা সালিশ করে অর্থ জরিমানা করে। পরে সেখান থেকে ছেলেকে নিয়ে বাড়ি ফেরেন চিনির উদ্দিন। এরপর কাজে ব্যস্ত হয়ে পড়েন। এই ফাঁকে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে রাব্বি।

চিনির উদ্দিন বলেন, ‘মিথ্যা চুরির অপমান সইতে না পেরে আমার ছেলে আত্মহত্যা করেছে। আমি এর বিচার চাই।’

স্থানীয় সূত্রে জানা গেছে, মুদি দোকানি ও তার লোকজন দুই কিশোরকে বেঁধে রাখার পর সালিশ বসানো হয়। রায়পুর গ্রামের সাবেক মেম্বার ও আওয়ামী লীগ নেতা আব্দুল হান্নান হনা, সাবেক ছাত্রলীগ নেতা হাসান রেজা সেন্টুর মধ্যস্থতায় বিষয়টির সমাধান করা হয়।

এ বিষয়ে হনা ও সেন্টু বলেন, ‘রাব্বি ও জনি স্বীকার করেছে তারা গত তিন মাস ধরে চুরি করছে। গরিব দোকানির আর্থিক বিষয় বিবেচনা করে দুই কিশোরের পরিবারকে ১০ হাজার টাকা দিতে বলা হয়।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেন্দ্র নাথ সরকার বলেন, ‘আমি নিজেই ঘটনাস্থলে যাচ্ছি। প্রাথমিক তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। পরিবারের পক্ষ থেকে এখনো কোনো অভিযোগ দেয়া হয়নি।’

এ সম্পর্কিত আরও খবর