কুষ্টিয়ায় কৃষকের কাছ থেকে ধান কেনার দাবিতে মানববন্ধন

কুষ্টিয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-16 13:32:02

কুষ্টিয়ায় কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয়সহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন করা হয়েছে। মঙ্গলবার (২১ মে) সকালে শহরের থানা মোড়ে ঘণ্টাব্যাপী এই কর্মসূচির আয়োজন করে ‘কৃষক ও কৃষকের স্বার্থরক্ষা কমিটি’।

সমাবেশে বক্তব্য দেন জাসদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টামণ্ডলীর সদস্য মুক্তিযোদ্ধা শাহাবুব আলী, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্দ আব্দুল্লাহ, রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের ডিন ড. শহিদুজ্জামান, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবির সাধারণ সম্পাদক কমরেড অধ্যাপক হেলাল উদ্দীন, বাসদ কুষ্টিয়া জেলার আহবায়ক কমরেড শফিউর রহমান, ওয়ার্কার্স পাটির সভাপতি কমরেড ফজলুল হক বুলবুল, কৃষক নেতা ইসারুল ইসলাম, কৃষক নেতা আশরাফুল ইসলাম আশরাফ, কৃষক নেতা সাইদুর রহমান মন্টু, নাসির উদ্দীন টোকন কমিশনার, সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কনক চৌধুরী, আব্দুল আজিজ, অধ্যাপক নাসিরউদ্দীন, ছাত্র নেতা লাবনী সুলতানা, আব্দুল আজিজ, রাসিব রহমান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, সরকার নির্ধারিত ১০৪০ টাকা মণ দরে খোদ কৃষকের কাছ থেকে ধান ক্রয় করতে হবে, যাতে প্রকৃত কৃষকরা এই ধান বিক্রি করতে পারেন।

এটি নিশ্চিতকরণে প্রতিটি ইউনিয়নে একটি করে ফসল ক্রয়কেন্দ্র স্থাপন, কৃষক উৎপাদিত ফসলে লাভজনক মূল্য নির্ধারণ, আঁখের বকেয়া টাকা পরিশোধ এবং কৃষকের ফসল উৎপাদনের সকল যন্ত্রাংশের উপর ভর্তূকি সরাসরি কৃষকের হাতে পৌঁছানোর দাবি জানান বক্তারা।

এ সম্পর্কিত আরও খবর