পটুয়াখালীতে চলছে বাস ধর্মঘট, ভোগান্তি চরমে

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী | 2023-09-01 13:20:59

পটুয়াখালীতে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট চলছে। বুধবার (২২ মে) ভোর থেকে এ ধর্মঘট শুরু হয়। এ কারণে পটুয়াখালী বাস টার্মিনাল থেকে কোনো যাত্রীবাহী বাস ছেড়ে যায়নি। বাস চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছে সাধারণ যাত্রীরা।

জানা গেছে, দীর্ঘ ১১ বছর ধরে পটুয়াখালী বাস-মিনিবাস মালিক সমিতির কমিটিটি অবৈধভাবে দখলে রেখেছে দুই মৃধা। তারা হলেন ওই বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি রিয়াজ মৃধা ও সেক্রেটারি গোলাম মাওলা দুলু মৃধা। এ ঘটনায় অনিয়ম দুর্নীতির অভিযোগ এনে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দেয় সংখ্যাগরিষ্ঠ বাস-মালিক সমিতির সদস্যরা। তারা গত ২০ মে সংবাদ সম্মেলন করে তলবি সভার মাধ্যমে নতুন একটি কমিটি গঠন করে।

এ ঘটনার জেরে রিয়াজ মৃধা ও গোলাম মাওলা দুলু মৃধার নেতৃত্বে দেশীয় অস্ত্র দিয়ে নতুন কমিটির লোকজনের ওপর হামলা চালানো হয়। সংঘর্ষে নতুন কমিটির যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান, মিজানুর রহমান মুন্সি, বাবুল গাজী, বেলাল মৃধা আহত হয়।

এই দুই গ্রুপের দ্বন্দ্বের কারণে অভ্যন্তরীণ আন্তজেলায় বাস ধর্মঘটের ডাক দেয় জেলা শ্রমিক ইউনিয়ন। মূলত তারা কোন গ্রুপের নির্দেশনা মেনে কাজ করবে তা নিয়ে জটিলতা তৈরি হলে এই ধর্মঘটের ডাক দেয়া হয়।

পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজ ইসলাম জানান, আইনশৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ প্রশাসন মাঠে কাজ করছে। সমস্যা নিরসনে উভয় পক্ষের সঙ্গে কথা বলা হচ্ছে।

পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী বলেন, ‘সমস্যা সমাধানে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। উভয় পক্ষের সঙ্গে কথা বলছি।’

এ সম্পর্কিত আরও খবর