সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহতের গুজবে সড়ক অবরোধ

ঢাকা, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার | 2023-08-28 08:15:09

সাভারে টঙ্গী-আশুলিয়া ইপিজেড সড়কের জামগড়া এলাকায় সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহতের গুজবে বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ ও বেশকিছু যানবাহনে ভাঙচুর চালিয়েছে।

প্রায় দুই ঘণ্টা সড়ক অবরোধের পর পুলিশের উপস্থিতিতে সড়কটিতে যানচলাচলে স্বাভাবিক হয়। এ ঘটনায় এক শ্রমিককে ধাক্কা দিয়ে আহত করা ঘাতক বাসটি আটক করতে পারলেও পালিয়ে গেছেন এর চালক।

বুধবার (২২ মে) সন্ধ্যা ৬টায় আশুলিয়ার জামগড়া এলাকার নিট ফ্যাশন লিমিটেড কারখানার সামনে এই দুর্ঘটনা ঘটে। আহত শ্রমিকের নাম আশিক (২৫)। তাৎক্ষণিকভাবে তার বিস্তারিত পরিচয় জানা যায়নি।

কারখানাটির শ্রমিকরা জানান, সন্ধ্যা ৬টার দিকে কারখানা ছুটি হলে শ্রমিকরা দল বেঁধে বাইরে বেরিয়ে আসেন। এ সময় সড়ক পারাপারের জন্য কারখানার নিরাপত্তাকর্মী সিগন্যাল দিলেও একটি বেপরোয়া গতির হিউম্যান হলার এক শ্রমিককে চাপা দেয়।

এতে বিক্ষুদ্ধ শ্রমিকরা এগিয়ে আসলে চালক পরিবহনটি সড়কে ফেলেই পালিয়ে যান। পরে বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ করে প্রায় ১০টি যানবাহনে ভাঙচুর চালান। এ সময় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে রাত ৮টায় প্রায় দুই ঘণ্টা পর প্রশাসনের আশ্বাসে শ্রমিকরা সড়ক থেকে সরে গেলে যানচলাচল স্বাভাবিক হয়।

আশুলিয়া থানার ওসি (তদন্ত) জাবেদ মাসুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘সড়ক দুর্ঘঙটনায় শ্রমিক নিহতের গুজবে শ্রমিকরা টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়ক অবরোধ করেন। পরে পুলিশ এসে শ্রমিকদের বিষয়টি বোঝালে শ্রমিকরা সড়ক থেকে সরে গেলে যানচলাচল স্বাভাবিক হয়।’

তিনি আরও জানান, আহত ঐ শ্রমিককে প্রথমে নিকটস্থ নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে পাঠানো করা হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর পঙ্গু হাসপাতালে পাঠান হাসপাতালের চিকিৎসকরা।

এ সম্পর্কিত আরও খবর