ছাত্রীর ভুল চিকিৎসা: ডাক্তারসহ ৩ জনের নামে মামলা

গোপালগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গোপালগঞ্জ | 2023-08-31 11:16:40

গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মরিয়ম সুলতানা মুন্নিকে ভুল ইনজেকশন পুশ করার দায়ে ডা. তপন কুমার মণ্ডলসহ তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মরিয়ম ওই বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে এ বিষয়টি নিশ্চিত করেছেন গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম।

এর আগে বুধবার (২২ মে) রাতে ওই ছাত্রীর চাচা জাকির হোসেন বিশ্বাস বাদী হয়ে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের ডা. তপন কুমার মণ্ডল, নার্স শাহানাজ ও কুহেলিকাকে অভিযুক্ত করে সদর থানায় মামলা দায়ের করেছেন।

এদিকে, মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে থাকা জ্ঞানহীন ওই ছাত্রীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। হাসপাতালে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়ানোর জন্য সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, ২১ মে পিত্ত থলির পাথরজনিত কারণে মরিয়মকে ডাক্তার তপন কুমার মণ্ডলের কাছে দেখানো হয়। পরে ওই শিক্ষার্থীর অপারেশন করার সিদ্ধান্ত নেয়া হয়। তবে হাসপাতালের নার্স ভুল করে ওই ছাত্রীকে গ্যাসের ইনজেকশনের পরিবর্তে অজ্ঞান করার ইনজেকশন দিয়ে দেয়। এ সময় ওই শিক্ষার্থী জ্ঞান হারিয়ে ফেলেন। বৃহস্পতিবার বিকেল পর্যন্ত তার জ্ঞান ফেরেনি।

আরও পড়ুন: ভুল চিকিৎসায় কোমায় বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

এ সম্পর্কিত আরও খবর