সরকারী দপ্তরে এমপি’র প্রতিনিধি নিয়োগ

কুষ্টিয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 14:01:29

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা প্রশাসনের সরকারী ৮ দপ্তরে স্থানীয় সংসদ সদস্য প্রতিনিধি নিয়োগ দিয়েছেন।

দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর বাংলাদেশ জাতীয় সংসদের প্যাডে ৭৫, কুষ্টিয়া-১/২৪ স্মারক নম্বরে কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য আ. কা. ম. সরওয়ার জাহান বাদশা স্বাক্ষর করে তার মনোনিত ৮জন ব্যক্তিকে সরকারী ৮ দপ্তরের প্রতিনিধি নিয়োগ দিয়েছেন। 

এদের মধ্যে রয়েছেন, দৌলতপুর প্রকল্প বাস্তবায়ন অফিসে মো. তৌহিদুল ইসলাম, দৌলতপুর প্রাণী সম্পদ অফিসে মো. ইসহাক আলী, দৌলতপুর কৃষি অফিসে সর্দার মোফাজ্জেল হক, দৌলতপুর যুব উন্নয়ন অফিসে আব্দুল কাদের, দৌলতপুর মাধ্যমিক শিক্ষা অফিসে মো. হাসিনুর রহমান, দৌলতপুর প্রাথমিক শিক্ষা অফিসে মো. হায়দার আলী, দৌলতপুর সমাজসেবা অফিসে মো. টিপু নেওয়াজ ও দৌলতপুর মৎস্য অফিসে জিয়ারুল ইসলাম।

প্রতিনিধি নিয়োগের বিষয়ে উল্লেখ করা হয়েছে ‘দৌলতপুর উপজেলাধীন যে সকল সরকারী কার্যালয় আছে সেগুলোর মিটিং বা অফিসিয়াল কোন কাজে অনেক সময় আমার গুরুত্বপূর্ণ কাজের জন্য উপস্থিত থাকতে পারিনা। তাই উক্ত কার্যালয়গুলোতে আমার প্রতিনিধি নিয়োগ দেওয়া হলো। আমার অনুপস্থিতিতে উক্ত প্রতিনিধিবর্গ আপনার বিভিন্ন কার্যালয়ের মিটিং এবং অফিসিয়াল যোগাযোগ রক্ষা করবে’। 

এদিকে দায়িত্ব পাওয়ার পর এমপি’র নিয়োগপ্রাপ্ত প্রতিনিধিরা উপজেলা পরিষদের বিভিন্ন অফিসে গিয়ে অফিসারদের ওপর ছড়ি ঘোরাতে শুরু করেছেন। 

বর্তমানে প্রতিটি দপ্তরেই সার্বক্ষনিক এমপি’র প্রতিনিধিরা ঘোরাঘুরি করছেন আর সরকারী অফিসারদের ওপর ছড়ি ঘোরাচ্ছেন। আর যেকোন বিষয়ে অফিসারদের কাজে খবরদারি করছেন। 

নাম প্রকাশ না করার শর্তে এক সরকারী কর্মকর্তা জানান, সরকারী কাজে এমপি মহোদয়ের প্রতিনিধিরা যেভাবে নাক গলাচ্ছেন তাতে করে সরকারী কাজ কর্ম ছেড়ে প্রতিনিধিদের হাতে দায়িত্ব দিয়ে আমাদের অফিস ছেড়ে চলে যেতে হবে।

এমপি’র প্রতিনিধি নিয়োগের বিষয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, ‘প্রতিনিধি নিয়োগের বিষয়টি সরকারী কোন নীতিমালা আছে কিনা তা আমার জানা নেই। তবে বিষয়টি নিয়ে এমপি স্যারের সাথে আলাপ করবো।’

এ সম্পর্কিত আরও খবর